নাটক মঞ্চস্থ করতে প্রণোদনার দাবি

মিলনায়তনের ভাড়া মওকুফ এবং বিশেষ প্রণোদনা ছাড়া নাটক মঞ্চস্থ না করার ঘোষণা দিয়েছে দেশের শীর্ষ দুই নাট্য সংগঠন ঢাকা থিয়েটার ও আরণ্যক।

১৩ সেপ্টেম্বর জাতীয় নাট্যশালার মিলনায়তন বরাদ্দ কমিটিকে এই সিদ্ধান্ত জানিয়েছে ঢাকা থিয়েটার ও আরণ্যক। জানা যায়, আগামী ১৭ সেপ্টেম্বর জাতীয় নাট্যশালায় অনুষ্ঠান করার জন্য এই দুটি সংগঠন মিলনায়তন বরাদ্দ পেয়েছিল। কিন্তু করোনা মহামারির প্রেক্ষিতে দেশের সকল সাংস্কৃতিক সংগঠনকে বিশেষ প্রণোদনা দেওয়ার দাবি জানায় তারা। তা না পেয়ে প্রতিবাদস্বরূপ নির্ধারিত নাট্য প্রদর্শনী বাতিল করেছে সংগঠন দুটি।

ঢাকা থিয়েটারের প্রধান নাসির উদ্দিন ইউসুফ দৈনিক বাংলা ট্রিবিউনকে বলেন, “ঢাকাস্থ শিল্পকলা একাডেমি ও সারাদেশের শিল্পকলার হল ভাড়া মওকুফ না করা ও সকল সাংস্কৃতিক সংগঠন সমূহকে করোনা প্রণোদনা ঘোষণা না দেওয়ার প্রতিবাদে ঢাকা থিয়েটার ১৭ সেপ্টেম্বর শিল্পকলায় নাটক মঞ্চায়ন করবে না। করোনা মহামারির কারণে দেশের প্রায় সব সাংস্কৃতিক সংগঠনই আর্থিক সংকটে পড়েছে। এ সমস্যার সমাধান দ্রুত করতে হবে।“

এদিকে, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের কাছে সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদের স্বাক্ষরিত চিঠিতে একই দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। এই চিঠিতে আগামী এক বছরের জন্য শিল্পকলা একাডেমির সকল মিলনায়তনের ভাড়া মওকুফ এবং প্রতিটি অনুষ্ঠানের জন্য আয়োজনকারী সাংস্কৃতিক সংগঠনকে ৫ হাজার টাকা বিশেষ প্রণোদনা দেওয়ার আবেদন জানানো হয়।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × 1 =

সর্বশেষ বিনোদন