নকশালবাড়িতে নওয়াজউদ্দিন-জয়া

নকশালবাড়ি আন্দোলন নিয়ে নির্মিত ওয়েব সিরিজে বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে অভিনয় করবেন বাংলাদেশি তারকা জয়া আহসান।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের দার্জিলিং জেলার নকশালবাড়িতে গড়ে ওঠা সশস্ত্র সমাজতান্ত্রিক আন্দোলনকে কেন্দ্র করে একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন কলকাতার নির্মাতা সায়ন্তন মুখোপাধ্যায়। বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় নির্মিত হবে এই সিরিজ। সিরিজের তিনটি সিজনে ১৯৪৭ থেকে ২০১০ পর্যন্ত বিশ্বে বামপন্থী আন্দোলনের ইতিহাস তুলে ধরা হবে।

আন্দোলনের প্রধান নেতা চারু মজুমদারের চরিত্রে নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং তার স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। পশ্চিমবঙ্গের তৎকালীন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায় থাকছেন সব্যসাচী চক্রবর্তী। রুণু গুহ নিয়োগীর চরিত্রে রণিত রায়, কানু সান্যালের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়, জ্যোতি বসু চরিত্রে পরেশ রাওয়াল এবং বিশেষ একটি চরিত্রে বোমান ইরানিকে দেখা যেতে পারে।

এই সিরিজ দিয়ে বলিউডে জয়ার অভিষেক হতে যাচ্ছে। সায়ন্তন বলেন, “জয়া অনুরোধ জানিয়েছিলেন, জাতীয় স্তরের কাজে তাঁকে সুযোগ দেওয়ার জন্য। সেই জায়গা থেকেই লীলা মজুমদারের চরিত্রের জন্য বলতেই এক কথায় রাজি তিনি।“ এর আগে সায়ন্তনের নির্দেশনায় জয়া ‘ঝরা পালক’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। জীবনানন্দ দাশের জীবন নিয়ে তৈরি এই চলচ্চিত্রে কবির স্ত্রীর ভূমিকায় ছিলেন তিনি।

আগামী বছরের শুরুতেই কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশ, চীন ও রাশিয়াতে এই সিরিজের শুটিং হতে পারে। সিনেক্স প্রযোজনা সংস্থা নির্মিত সিরিজটি আগামী বছর আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

14 − 4 =

সর্বশেষ বিনোদন