সালমানকে নিয়ে নির্মিত গেইম নিষিদ্ধ

বলিউড তারকা সালমান খানকে ব্যঙ্গ করে নির্মিত ভিডিও গেইম সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
একাধিক ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, প্যারোডি স্টুডিওজ প্রাইভেট লিমিটেড নির্মিত ‘সেলমন ভোই’ নামের একটি অনলাইন গেইমকে কেন্দ্র করে আগস্টে মুম্বাইয়ের বেসামরিক আদালতের শরণাপন্ন হন সালমান খান। তারই প্রেক্ষিতে গুগল প্লে-স্টোর সহ অন্যান্য প্ল্যাটফর্ম থেকে গেমটি সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি সালমান খান সম্পর্কিত আর কিছু তৈরি বা প্রচারের ওপর নিষেধাজ্ঞাও আরোপ করেছে। অন্যদিকে ‘সেলমন ভোই’ গেম নির্মাতাদের পক্ষে আদালতে হলফনামা দেওয়া হয়েছে। এর শুনানি হবে ২০ সেপ্টেম্বর।
সালমানের অভিযোগ, তার ‘হিট অ্যান্ড রান’ মামলার ঘটনার আলোকে নির্মিত ‘সেলমন ভোই’ গেমটির নাম ও চরিত্রের সঙ্গে তার মিল আছে। তার অনুরাগীদের দেওয়া ‘সালমান ভাই’ নামকে ব্যঙ্গ করেই গেমটির নাম রাখা হয়েছে। এমনকি গেমের লোগোতেও সালমানের আদলে একটি ব্যঙ্গচিত্র ব্যবহার করা হয়েছে। আর গেমটি তৈরির জন্য নির্মাতারা তার অনুমতি নেননি বলেও জানান তিনি। সালমান মনে করছেন, এই গেম তরুণ প্রজন্মের মনে তার সম্পর্কে নেতিবাচক ধারণার জন্ম দিতে পারে।
প্রসঙ্গত, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর সালমান খানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে গেলে রাস্তায় শুয়ে থাকা কয়েকজন গাড়ির চাকায় পিষ্ট হন। ওই ঘটনায় একজন নিহত ও চার জন আহত হন। এই ঘটনার জন্য ট্রায়াল কোর্ট সালমানকে ৫ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার রুপি জরিমানা করে। চালকের আসনে সালমান ছিলেন না – এমনটা প্রমাণিত হলে ২০১৫ সালে ডিসেম্বরে তাকে বেকসুর খালাস দেয় মুম্বাই হাইকোর্ট।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

19 − eight =

সর্বশেষ বিনোদন