১৮ বছর পর আবারো ‘ম্যাট্রিক্স’

১৮ বছর পর মুক্তি পেতে যাচ্ছে ম্যাট্রিক্স ফ্র্যাঞ্চাইজির আরো একটি চলচ্চিত্র। নাম ‘দ্যা ম্যাট্রিক্স রিসারেকশনস’।

লাস ভেগাসে সিনেমাকন উৎসবে ওয়ার্নার ব্রাদার্সের প্যানেলে নিমন্ত্রিত অতিথি ও গণমাধ্যমকর্মীদের ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশনস’ চলচ্চিত্রের এক ঝলক ট্রেলার দেখানো হয়। এতে কিয়ানু রিভসকে আগের সেই থমাস অ্যান্ডারসন রূপে দেখা যায়। তবে চলচ্চিত্রের আনুষ্ঠানিক ট্রেলার এখনও মুক্তি পায়নি।

ট্রেলারের শুরুতেই দেখা যায়, থমাস এক ডিজিটাল জগতে আটকে আছে। সেখানে তার থেরাপিস্টের কাছে সে জানতে চায়, “আমি যেসব স্বপ্ন দেখছি, তা নিছকই স্বপ্ন নয়। আমি কি তবে পাগল হয়ে যাচ্ছি?”

থমাসের মাথা থেকে ততদিনে আগেকার ম্যাট্রিক্সের সব স্মৃতি হারিয়ে গেছে। কফিশপে বসে থাকা নারী ক্যারি অ্যান মসের সঙ্গে দেখা হলে দুজনেই বুঝতে পারে তাদের মধ্যে কখনও কোনো সম্পর্ক ছিল, কিন্তু তা কেমন ছিল মনে করতে পারে না। এমনই ঘোরলাগা এক পরিস্থিতিতে ‘দ্যা ম্যাট্রিক্স রিসারেকশনস’ চলচ্চিত্রটি শুরু হবে।

জানা গেছে, ‘দ্যা ম্যাট্রিক্স রিসারেকশনস’ চলচ্চিত্রে জনপ্রিয় চরিত্র মরফিয়াসকে দেখা যাবে সাইবর্গ ভিলেন হিসেবে। এই চলচ্চিত্রে থাকছে ম্যাট্রিক্সের চিরাচরিত স্লো মোশন শট, মোটরসাইকেল ও হেলিকপ্টার স্টান্ট। এছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে আছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া।

১৯৯৯ সালে ম্যাট্রিক্স ফ্র্যাঞ্চাইজির প্রথম চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল। এরপর ২০০৩ সালেই পর পর দুটি সিকুয়েল ‘দ্যা ম্যাট্রিক্স রিলোডেড’ ও ‘দ্যা ম্যাট্রিক্স রিভোলিউশন’ মুক্তি পায়। আর এবার ‘দ্যা ম্যাট্রিক্স রিসারেকশনস’ মুক্তি পাচ্ছে এ বছরের ২২ ডিসেম্বর।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

three + 5 =

সর্বশেষ বিনোদন