কুব্রিককে নিয়ে অসন্তুষ্ট ছিলেন কেলি

স্ট্যানলি কুব্রিকের ‘দ্যা ক্লকওয়ার্ক অরেঞ্জ’ চলচ্চিত্রে ‘সিঙিন’ ইন দ্যা রেইন’ গানটির ব্যবহার নিয়ে অসন্তুষ্ট ছিলেন কণ্ঠশিল্পী জিন কেলি।

১৯৭১ সালে মুক্তি পাওয়া ‘দ্যা ক্লকওয়ার্ক অরেঞ্জ’ চলচ্চিত্রে দলনেতা অ্যালেক্সের চরিত্রে অভিনয় করেন ম্যালকম ম্যাকডাওয়েল। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার চল্লিশ বছর পর ম্যাকডাওয়েল জানতে পারেন জিন কেলির অসন্তুষ্টির কারণ। আর তা হলো, কেলিকে যে এই গানের জন্য পারিশ্রমিকই দেননি কুব্রিক!

ম্যাকডাওয়েল জানান, ‘দ্যা ক্লকওয়ার্ক অরেঞ্জ’ মুক্তি পাওয়ার পরপরই নির্মাতা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর সঙ্গে কেলির দেখা হয়। কিন্তু ম্যাকডাওয়েলের দিকে এক পলক তাকিয়েই সাধারণ সৌজন্যতাটুকুও না দেখিয়ে উলটোপথে হাঁটা দেন কেলি।

‘দ্যা ক্লকওয়ার্ক অরেঞ্জ’ চলচ্চিত্রের অন্যতম সহিংস একটি দৃশ্যে ‘সিঙিন’ ইন দ্যা রেইন’ গানটি ব্যবহার করা হয়। আর কুব্রিককে এই বুদ্ধি দেন কিন্তু ম্যাকডাওয়েল-ই। তাই তিনি ভেবেছিলেন, এই ঘটনা নিয়ে কেলি তার ওপর ক্ষেপে আছেন। ম্যাকডাওয়েল বলেন, “সে আমাকে একেবারে থামিয়ে দিল। ওই বেচারাকে কি দোষ দেওয়া যায়? আমি তার চমৎকার মুহূর্তটা নিয়ে ছেলেখেলা খেলেছি।“

তবে চার দশক পর কেলির স্ত্রীর কাছ থেকে ম্যাকডাওয়েল আসল কাহিনী জানতে পারেন। কেলি ততদিনে আর বেঁচে নেই।

ম্যাকডাওয়েল বলেন, “আমি অ্যাকাডেমিতে এই গল্পটা বলছি, আর এরপর এক মহিলা এসে বললেন, ‘জিন আপনাকে নিয়ে অসন্তুষ্ট ছিল না, ম্যালকম। সে কুব্রিককে নিয়ে অসন্তুষ্ট ছিল কারণ তাকে পারিশ্রমিক দেওয়া হয়নি।‘ আর আমি বললাম, ‘ওরে বাবা, আমরা যারা পারিশ্রমিক পাইনি তারা দলে তো বেশ ভারি দেখছি!’”

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

fourteen − 7 =

সর্বশেষ বিনোদন