অ্যালেক্সায় কণ্ঠ দিলেন অমিতাভ

ভারতের প্রথম সেলেব্রিটি হিসেবে অ্যালেক্সায় কণ্ঠ দিয়েছেন বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন।

সম্প্রতি নিজেদের ভয়েস ফিচার অ্যালেক্সায় অমিতাভ বচ্চনের গলা ব্যবহারের ঘোষণা দিয়েছে অ্যামাজন। অ্যামাজনের ভারতীয় গ্রাহকেরা তাঁদের ‘একো’ ডিভাইসের অ্যালেক্সা ভয়েসে অমিতাভের কণ্ঠস্বর যোগ করতে পারবেন।

অমিতাভ বচ্চনের গলা শুনতে হলে অ্যান্ড্রয়েড ফোনে অ্যামাজন শপিং অ্যাপে গিয়ে মাইক আইকনে ক্লিক করতে হবে। এরপর কমান্ড দিতে হবে, “অ্যালেক্সা, ইন্ট্রোডিউস মি টু অমিতাভ বচ্চন।“ অমিতাভের গলার সঙ্গে আলাপচারিতার জন্য পরবর্তীতে তাকে ‘অমিতজি’ বলেও সম্বোধন করা যাবে।

অ্যামাজনের দাবি, অমিতাভ বচ্চন নিজেই তাঁর জীবনের নানা গল্প, বাবা হারিভাশ রাই বচ্চনের কবিতা সহ নানা অরিজিনাল কনটেন্ট বাছাই করেছেন। এছাড়াও গ্রাহকেরা চাইলে ওয়েদার আপডেট এবং অ্যালার্মও পাবেন অমিতাভের নিজস্ব ভঙ্গিতেই। তবে অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর দিয়ে সব কাজ প্রোগ্রাম করা যাবে না বলেও জানিয়েছে অ্যামাজন। শপিং, স্মার্ট হোম কন্ট্রোলের মতো কিছু কাজে এখনও অ্যালেক্সারই শরণাপন্ন হতে হবে।

‘একো’ ব্যবহারকারীরা অ্যালেক্সা এবং ‘অমিতজি’-র সঙ্গে ইংরেজি, হিন্দি অথবা দুটি ভাষাতেই কথা বলতে পারবেন। তবে অ্যামাজনের শপিং অ্যাপে আপাতত শুধু ইংরেজিতেই কথা বলবেন ‘অমিতজি’।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × 2 =

সর্বশেষ বিনোদন