সম্মাননা পেলো নারী ট্রাফিক পুলিশ নিয়ে নাটক

দেশের নারী ট্রাফিক পুলিশদের নিয়ে সাহসী নাটক নির্মাণের জন্য সম্মাননা পেলেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ও পরিচালক মাহমুদুর রহমান হিমি।

দায়িত্ব পালন করতে গিয়ে নারী ট্রাফিক পুলিশরা যেসব শারীরিক ও মানসিক প্রতিবন্ধকতার মুখোমুখি হন, তা-ই দেখানো হয়েছে ‘আলো’ নাটকে। নানা প্রতিকূলতার মধ্যেও নিজ পেশাকে ভালোবেসে কাজ করে যান নাটকের মূল চরিত্র আলো। নাটকটির গল্প লিখেছেন এবং মূল চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী।

‘আলো’ নাটকটি আরটিভিতে প্রচারের পর থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা নাটকের টিমকে ধন্যবাদ জানান। সাধুবাদ জানান ভক্ত এবং সহকর্মীরা। ২৬ আগস্ট ঢাকা মেট্রোপলিটন পুলিশ এই টিমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

মেহজাবীন জানান, পুলিশ প্রশাসনের সঙ্গে জড়িত নারীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান থেকে ‘আলো’ নাটকটি লেখেন তিনি। তিনি বলেন, “একটি কাজ তখনই সার্থক হয়, যখন দর্শক সেই কাজ দেখেন। তাঁদের ভালো লাগা প্রকাশ করেন এবং কাজটি নিয়ে নানান রকম ফিডব্যাক দেন। এই কাজের জন্য প্রত্যাশার চেয়েও বেশি ফিডব্যাক পেয়েছি। পুলিশ ডিপার্টমেন্টের প্রায় সবাই নাটকটি দেখেছেন, প্রশংসা করেছেন। তাঁরা চান, ভবিষ্যতে তাঁদের না বলা গল্প, ত্যাগ নাটকের গল্পে উঠে আসুক। আমি চেষ্টা করব, এই ধরনের কাজ আরও করতে।“

আরটিভিতে প্রচারিত ‘আলো’ নাটকে মেহজাবীন ছাড়াও অভিনয় করেছেন আহসানুল হক মিনু, মনোজ প্রামাণিক, ইকবাল হোসেন প্রমুখ।

‘আলো’ নাটকের নির্মাতা মাহমুদুর রহমান হিমি বলেন, “একজন নির্মাতার সামাজিক দায়বদ্ধতার জায়গা থাকে। নারী পুলিশদের জীবনটা কিছুটা হলেও পর্দায় তুলে ধরতে পেরেছি। যে সচেতনতা তৈরির চেষ্টা করেছিলাম, সেটা একটু হলেও সবাইকে স্পর্শ করেছে। এই পুরস্কার আমার কাছে অনেক বড় পাওয়া।“

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nineteen + 9 =

সর্বশেষ বিনোদন