আবারও সেন্সর বোর্ডে যাবে ‘সাহস’

নির্দেশনা মেনে আবারও সেন্সর বোর্ডে যেতে পারে ঢালিউড চলচ্চিত্র ‘সাহস’।

আপত্তিকর দৃশ্য ও সংলাপের কারণে গত জুনে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘সাহস’ চলচ্চিত্রটিকে প্রদর্শনের অযোগ্য ঘোষণা করে। এসব দৃশ্য ও সংলাপ সংশোধন করে পুনরায় আপিল করার নির্দেশনা দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানকে চিঠি দেয় সেন্সর বোর্ড। কিন্তু নির্ধারিত সময়ের পরে আপিল করায় আবেদনটি প্রত্যাখ্যাত হয়।

এ প্রসঙ্গে ‘সাহস’ চলচ্চিত্রের নির্মাতা সাজ্জাদ খান জানান, চলচ্চিত্রটি সম্পাদনার পর আবারও জমা দেওয়ার সুযোগ পাচ্ছেন তাঁরা।

বাতিল হওয়া দৃশ্যগুলো প্রসঙ্গে সাজ্জাদ বলেন, গল্পের প্রয়োজনে প্রাথমিকভাবে সংলাপ ও দৃশ্যে এসব উপাদান রাখা হয়েছিল। তিনি বলেন, “প্রথম দিকে আমরা কাজ করতে গিয়ে হয়তো অনেক কিছুই বুঝতে পারিনি। নতুন করে সিনেমাটি যেভাবে যাবে, তাতে সমস্যা থাকবে না। সেন্সর বোর্ড ভালোর জন্যই কাজ করে যাচ্ছে। তারা কখনোই কোনো সিনেমা ব্যান করে না। আমরা আশা করছি, ‘সাহস’ নিয়ে এবার সুদৃষ্টি পাব।“

‘সাহস’ চলচ্চিত্রে অভিনয় করেছেন মোস্তাফিজুর নূর ইমরান, নাজিয়া হক অর্ষাসহ থিয়েটার রেপার্টরির ৩০ জনের বেশি তরুণ অভিনয়শিল্পী।

সেন্সর বোর্ডের ভাইস প্রেসিডেন্ট জসীম উদ্দীন বলেন, “সিনেমাটি আমরা দেখেছিলাম। তখন প্রদর্শনের উপযোগী না হওয়ায় কিছু সংশোধনী দেওয়া হয়। নির্দিষ্ট সময়ে তারা আবেদন করেনি। এখন সংযোজন–বিয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান চাইলে নতুন করে আবার জমা দিতে পারবে। এটাকে একেবারে ব্যান করা হয়নি।“

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

9 + 16 =

সর্বশেষ বিনোদন