চার্লস ও ডায়ানা চরিত্রে নতুন মুখ

‘দ্যা ক্রাউন’ টিভি সিরিজের পঞ্চম সিজনে প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানা চরিত্রে আসছে নতুন মুখ।

ইতিহাসভিত্তিক নেটফ্লিক্স ড্রামা ‘দ্যা ক্রাউন’ সিরিজে ডমিনিক ওয়েস্ট এবং এলিজাবেথ ডেবিকি নব্বইয়ের দশকের প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানার চরিত্রে অভিনয় করবেন। আগের সিজনে তরুণ প্রিন্স-প্রিন্সেস চরিত্রে অভিনয় করেছিলেন জশ ও’কনর এবং এমা কোরিন। ক্যামিলা পার্কার বাউলসের সঙ্গে চার্লসের সম্পর্ককে কেন্দ্র করে দাম্পত্য কলহ দিয়ে সিজনটি শেষ হয়। ক্যামিলা চরিত্রে অভিনয় করেন এমেরাল্ড ফেনেল।

‘দ্যা ক্রাউন’ সিরিজের প্রথম ও দ্বিতীয় সিজনে ছিল ১৯৪৭ সালে এডিনবারের ডিউক ফিলিপের সঙ্গে এলিজাবেথের বিয়ে থেকে শুরু করে ১৯৬৪ সালে প্রিন্স এডওয়ার্ডের জন্ম পর্যন্ত। তৃতীয় ও চতুর্থ সিজনের গল্প ১৯৬৪ সাল থেকে নব্বইয়ের দশকের শুরু পর্যন্ত, যাতে ছিল প্রিন্স চার্লস ও লেডি ডায়ানা স্পেন্সারের বিয়ের ঘটনাও। পঞ্চম ও ষষ্ঠ সিজনে একবিংশ শতাব্দীতে এসে সিরিজটি শেষ হবে। বর্তমানে পঞ্চম সিজনের নির্মাণকাজ চলছে।

সর্বকালের অন্যতম ব্যয়বহুল ‘দ্যা ক্রাউন’ সিরিজে চরিত্রগুলোর বয়সের সঙ্গে তাল মিলিয়ে প্রতি দুই সিজন পর আসে নতুন মুখ। কুইন এলিজাবেথ চরিত্রে ক্লেয়ার ফয় ও অলিভিয়া কোলম্যান, প্রিন্স ফিলিপ চরিত্রে ম্যাট স্মিথ ও টোবিয়াস মেনজিস, এবং প্রিন্সেস মার্গারেট চরিত্রে ভানেসা কারবি ও হেলেনা বনহ্যাম কার্টার অভিনয় করেছেন। সিজন ফাইভে ইমেলডা স্টনটন, জোনাথন প্রাইস এবং লেজলি ম্যানভিল হবেন কুইন এলিজাবেথ, প্রিন্স ফিলিপ এবং প্রিন্সেস মারগারেট।

২০১৬ সাল থেকে চলমান দর্শক ও সমালোচক নন্দিত সিরিজ ‘দ্যা ক্রাউন’ চার সিজন মিলিয়ে মোট ৬৩টি প্রাইমটাইম এমি মনোনয়ন পেয়েছে। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে দুইবার শ্রেষ্ঠ টেলিভিশন সিরিজ নির্বাচিত হয়েছে ‘দ্যা ক্রাউন’। এই সিরিজের কয়েক অভিনেতা-অভিনেত্রী গোল্ডেন গ্লোব ছাড়াও স্ক্রিন অ্যাকটরস গিল্ড অ্যাওয়ার্ডস পুরস্কারে ভূষিত হয়েছেন।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × three =

সর্বশেষ বিনোদন