লোকার্নোতে সেরা ইন্দোনেশিয়ার চলচ্চিত্র

লোকার্নো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গোল্ডেন লেপার্ড’ জিতেছে ইন্দোনেশিয়ার চলচ্চিত্র ‘ভেনজেন্স ইজ মাইন, অল আদার্স পে ক্যাশ’।

একা কুরনিওয়ান রচিত উপন্যাস অবলম্বনে ব্ল্যাক কমেডি অ্যাকশন ড্রামা ঘরানার চলচ্চিত্রটি নির্মাণ করেছেন এডউইন। পুরস্কার জেতার পর এক ভিডিও বার্তায় তিনি বলেন, “এই প্রাপ্তি সমর্থনের এবং অনুপ্রেরণার। এই শক্তিটার প্রয়োজন ছিল এমন কঠিন সময়ে। ইন্দোনেশিয়ার সিনেমার যৌবন এখনও ফুরায়নি।“

‘ভেনজেন্স ইজ মাইন, অল আদার্স পে ক্যাশ’ চলচ্চিত্রে হাস্যরসাত্মকভাবে এক হিংস্র যুবকের গল্প বলা হয়। এই যুবক এক নারীর সঙ্গে বিবাদে জড়ানোর পরে তার প্রেমে পড়ে যায়। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মারথিনো লিও, লাডিয়া শেরিল, স্যাল প্রিয়াডি, রেযা রাহাদিয়ান, কেভিন আরডিলোভা, লোকমান সারদি, এডুয়ার্ট মানালু, কিকি নরেন্দ্র সহ আরও অনেকে।

নির্মাতা এডউইন বলেন, “আমাদের সেন্সরশিপ আছে। সন্ত্রাস আছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য জায়গার মতোই আমাদেরও সিনেমা নির্মাণে নানা সমস্যায় পড়তে হয়। এর মধ্যেও আমাদের সিনেমার এই অগ্রগতিতে আমরা আনন্দিত।“

গতকাল ১৪ আগস্ট সুইজারল্যান্ডে ৭৪ তম লোকার্নো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শেষ হয়েছে। এবারের ১১ দিন ব্যাপী উৎসবে বিভিন্ন দেশের ২০৯টি সিনেমা দেখানো হয়। করোনা অতিমারির কারণে এবারের আসরের আয়োজন করা হয় খোলা জায়গায়।

উৎসবের এই আসরে আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন ‘মাস্টার অব হরর’ ইতালিয়ান নির্মাতা দারিও আরজেন্তো। ‘জিরোস অ্যান্ড ওয়ানস’ চলচ্চিত্রের জন্য সেরা নির্মাতার পুরস্কার জিতেছেন আমেরিকান নির্মাতা আবেল ফেরারা।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × 4 =

সর্বশেষ বিনোদন