হলি আর্টিজান হামলা নিয়ে বলিউড চলচ্চিত্র

হলি আর্টিজান হামলার ঘটনা নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন বলিউড পরিচালক হানসাল মেহতা। চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘ফারাজ’।

৪ আগস্ট প্রযোজনা সংস্থা টি-সিরিজ এ ঘোষণা দেয়। এই চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে জাহান কাপুরের। তিনি সম্পর্কে বলিউড তারকা কারিশমা কাপুর ও কারিনা কাপুরের চাচাতো ভাই। চলচ্চিত্রটি প্রযোজনায় আছেন অনুভব সিনহা ও ভূষণ কুমার।

২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গী হামলার ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ফারাজ’। ৩০ সেকেন্ডের এক অ্যানিমেটেড ফার্স্ট লুকে হামলার ভয়াবহতার এক ঝলক দেখা যায়।

‘ফারাজ’ চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পাওয়ায় জাহান কাপুরকে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে অভিনন্দন জানান কারিনা। তিনি বলেন, “‘বড় পর্দায় তোমাকে দেখার তর সইছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।“

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ আইয়াজ হোসেন হলি আর্টিজেন হামলায় নিহত হন। তিনি গ্রীষ্মকালীন ছুটিতে ঢাকায় অবস্থান করছিলেন। হামলার সময় বীরত্বপূর্ণ আচরণের জন্য ফারাজকে মাদার তেরেসা মেমোরিয়াল ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়।

‘ফারাজ’ চলচ্চিত্রটি নিয়ে কারিনা বলেন, “এই চলচ্চিত্রের গল্প বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। এ ঘটনায় নায়ক হয়ে ধরা দেন ফারাজ, যিনি নিজ জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেন।“

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 × four =

সর্বশেষ বিনোদন