১৫ আগস্ট আসছে ‘আগস্ট ১৯৭৫’

১৫ আগস্ট মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে নির্মিত বিশেষ চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’।

১০ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি ছাড়পত্র পেয়েছে বলে জানা গেছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর ১৬ আগস্ট তাঁর দাফন পর্যন্ত কী ঘটেছিল – এই ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন শামীম আহমেদ রনী।

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের প্রযোজক ও পরিচালক সেলিম খান জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সিনেবাজ অ্যাপে চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। এই অ্যাপের মাধ্যমে দর্শক সম্পূর্ণে বিনামূল্যে চলচ্চিত্রটি দেখতে পাবেন ।

তবে চলমান অতিমারির কারণে এখনই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাইছেন না পরিচালক। তিনি বলেন, “করোনার কারণে অধিকাংশ সিনেমা হল বন্ধ। কিছু হল খোলা থাকলেও বিচ্ছিন্নভাবে চলছে। এত প্রত্যাশার সিনেমাটি ছন্নছাড়াভাবে এখনই হলে দিতে চাই না। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার ইচ্ছা রাখি।“

গত বছরের জুলাইয়ে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটির শ্যুটিং শেষ হয়। এই চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহিদুজ্জামান সেলিম, তুষার খান, ফজলুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × two =

সর্বশেষ বিনোদন