মানসিক স্বাস্থ্য বিষয়ক শো ‘রিশতা’-য় ঋতুপর্ণা  

মানসিক স্বাস্থ্য সচেতনামূলক টিভি শো ‘রিশতা’ নিয়ে এসেছেন টলিউড ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

১ আগস্ট থেকে কালার্স টিভি প্যাসিফিক আয়োজিত আন্তর্জাতিক এ টিভি শো-তে জীবনকে নতুনভাবে দেখার গল্প বলছেন ঋতুপর্ণা। জাতীয় পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শোয়ের একটি পোস্টার শেয়ার করেছেন।

পোস্টে তিনি লেখেন, “মস্তিষ্ক, শরীর এবং আত্মা…এই তিনটি জিনিস জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ইতিবাচক ও খুশি থাকার অভ্যাস করা উচিত। এবার আমি ঋতুপর্ণা সেনগুপ্ত আসছি নতুন শো রিশতা নিয়ে।”

করোনাভাইরাস পরিস্থিতিতে অনিশ্চয়তা ও উদ্বেগের মাঝেও মানসিক স্বাস্থ্য ভালো রাখার অনুশীলন করাচ্ছেন ঋতুপর্ণা। আশা করছেন, এ শো-টি কিছুটা হলেও জীবনের ছন্দ ফেরাতে অবদান রাখবে – ‘‘জীবনকে ভালবাসতে যা যা দরকার সব থাকবে ‘রিশতা’-য়। তাই এই শো-এর কথা বলতেই আমার প্রস্তাবে রাজি হয়ে যান চ্যানেল কর্তৃপক্ষ।’’

বাণিজ্যিক চলচ্চিত্রের পাশাপাশি ভিন্ন ধারার চলচ্চিত্রে অভিনয় করলেও কোনো টিভি শো-তে এই প্রথম এমন নতুন ভূমিকায় ঋতুপর্ণা। এ টিভি শো-তে থাকছে গান, নাচ, মস্তিষ্ক এবং শিল্প, জীবনমুখী আলোচনা সহ নানা ধরনের থেরাপির মাধ্যমে মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটানো বিষয়ক আলোচনা।

ঋতুপর্ণার ভাষায়, “আমি এমন ইতিবাচক কিছু নিয়ে মানুষের মধ্যে সংযোগ বাড়াতে চেয়েছিলাম, যার এখন অভাব আছে। অতিমারিতে আমরা সবাই একা হয়ে পড়েছি।”

অভিনয়ের পাশাপাশি জনকল্যাণেও অবদান রেখে আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। করোনাকালে দেশের বাইরে থেকেও মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nine − four =

সর্বশেষ বিনোদন