ডিজনির বিরুদ্ধে স্কারলেট জোহানসনের মামলা

ডিজনির বিরুদ্ধে ‘ব্ল্যাক উইডো’ চলচ্চিত্র মুক্তির শর্ত ভঙ্গের অভিযোগে মামলা করেছেন স্কারলেট জোহানসন।

তাঁর দাবি, থিয়েটারের পাশাপাশি ডিজনি প্লাস প্লাটফর্মে ‘ব্ল্যাক উইডো’ মুক্তি দেওয়ার কথা ছিলো ডিজনির। কিন্তু শুধু ডিজিটাল মাধ্যমে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ায় জোহানসন পাঁচ কোটি ডলার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানা যায়। এই কাজ ডিজনির ইচ্ছাকৃত – এমন অভিযোগ করা হয় এই মামলায়।

বিনোদন ওয়েবসাইট ডেডলাইন-এর এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে অ্যাভেঞ্জারস: এইজ অফ আলট্রন চলচ্চিত্রের নির্মাণের সময়ও বেতন নিয়ে চাপের মুখে পড়েন স্কারলেট জোহানসন, ক্রিস হেমসওর্দ সহ আরও কয়েক অভিনেতা। চুক্তিপত্রে পরিবর্তন আনা না হলে তা বাতিলের হুমকিও দেন অনেকে।

প্রতিবেদনে সংশ্লিষ্ট একজনের বরাতে বলা হয়, “অ্যাভেঞ্জারস-এর জন্য কেউ কেউ দুই লাখ ডলার পেয়েছেন, আর রবার্ট ডাউনি পেয়েছেন পাঁচ কোটি। এটা কীভাবে ন্যায্য হয়?” সংশ্লিষ্ট আরেকজন বলেন, “সিকুয়েল নিয়েও এখনই চাপ দিয়ে প্রচুর তিক্ততা সৃষ্টি করেছে মারভেল, যা কাজের জন্য ক্ষতিকর।”

চুক্তিপত্র নিয়ে আপত্তি করলে মারভেল অভিনেতাদের বিরুদ্ধে মামলা করা অথবা বাদ দেওয়ার হুমকিও দিয়েছে বলে এ প্রতিবেদনে উল্লেখ করা হয়। তবে নেতার ভূমিকায় সহকর্মীদের পক্ষ নিয়েছেন ‘আয়রন ম্যান’ রবার্ট ডাউনি জুনিয়র। সংশ্লিষ্ট একজন বলেন, “এরই মধ্যে তিনি (রবার্ট) জানিয়ে দিয়েছেন যে যেখানে তাঁর সহকর্মীদের সঙ্গে বাজে আচরণ করা হয়, সেখানে তিনি কাজ করবেন না।“

এবার ডিজনির বিরুদ্ধে স্কারলেট জোহানসনের মামলা বিষয়ে এখনো প্রকাশ্যে মুখ খোলেননি তাঁর সহকর্মীরা।

তবে ডিজনির দাবি, চুক্তি মেনেই ডিজিটাল মাধ্যমে ব্ল্যাক উইডো মুক্তি দেওয়া হয়েছে, আর এতে ‘বাড়তি ক্ষতিপূরণ পাওয়ার সুযোগ থাকছে’ জোহানসনের।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

5 × 2 =

সর্বশেষ বিনোদন