হ্যারিংটনের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলেছিলো ‘গেইম অফ থ্রোনস’

জনপ্রিয় এইচবিও টিভি সিরিজ ‘গেইম অফ থ্রোনস’-এ অভিনয় করতে গিয়ে তাঁর মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটেছিলো – এমন তথ্য দিয়েছেন কিট হ্যারিংটন।

সম্প্রতি বিনোদন চ্যানেল সিরিয়াসএক্সএম-এর জেস কেইগল শো-তে ৩৪ বছর বয়সী হ্যারিংটন বলেন, টিভি সিরিজটির স্নায়ুক্ষয়ী চাপ, আবেগ ও সহিংস প্রকৃতির প্রভাব পড়তে শুরু করেছিলো তাঁর বাস্তব জীবনেও।

“থ্রোনস-এর পর আমার মানসিক স্বাস্থ্য সংক্রান্ত কিছু জটিলতা দেখা দেয়। সত্যি বলতে, থ্রোনস-এর শেষদিকেই। এই শোটির ধরন এবং এতে বছরের পর বছর ধরে আমি যেমন কাজ করছিলাম তা-ই এর প্রত্যক্ষ কারণ ছিলো বলে আমার ধারণা।“

‘গেইম অফ থ্রোনস’-এর আটটি সিজনেই জন স্নো চরিত্রে অভিনয় করেন হ্যারিংটন। ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করে এ চরিত্রটি। তবে ২০১৯ সালের মে-তে টিভি শো-টির সমাপ্তির পর ‘ব্যক্তিগত কারণে’ মানসিক চিকিৎসা নিতে শুরু করেছিলেন হ্যারিংটন – এমন খবর পাওয়া গিয়েছিলো।

‘গেইম অফ থ্রোনস’-এর পর এক বছর ছুটি কাটান হ্যারিংটন। নিজের এ সিদ্ধান্তে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। পরবর্তীতে অভিনয়ে ফিরতে চাইলেও কোভিড মহামারির কারণে তা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

সম্প্রতি হ্যারিংটন ‘মডার্ন লাভ’ টিভি শো-এর দ্বিতীয় সিজনের একটি পর্বের শ্যুটিংয়ে অংশ নেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “সবসময় স্নায়বিকতার মধ্যে থাকার প্রয়োজন নেই। মন হালকা করতে কিছু করি না কেন? মজার কিছু?”

এ বছরের ৫ নভেম্বর থিয়েটারে মুক্তি পাবে হ্যারিংটন অভিনীত মারভেল স্টুডিওজ চলচ্চিত্র ‘এটারনালস’।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four + seven =

সর্বশেষ বিনোদন