পা হারালেন ‘যোধা আকবর’ অভিনেতা লোকেন্দ্র

বোন ম্যারো ইনফেকশনের কারণে ‘যোধা আকবর’ টিভি শো অভিনেতা লোকেন্দ্র সিং রাজাওয়াতের পা কেটে ফেলতে হয়েছে।
উচ্চ রক্তচাপ এবং রক্তে সুগারের মাত্রা বেড়ে যাওয়ায় এক সার্জারিতে তাঁর পা কেটে বিচ্ছিন্ন করা হয়। ভারতের প্রথম সারির এক দৈনিক পত্রিকার সাথে সাক্ষাৎকারে এ ঘটনা এবং এর কারণে সৃষ্ট আর্থিক সমস্যা নিয়ে কথা বলেন লোকেন্দ্র।
সাক্ষাৎকারে লোকেন্দ্র বলেন, তাঁর ডান পায়ে সংক্রমণের লক্ষণ দেখা গেলেও প্রাথমিক অবস্থায় একে তেমন গুরুত্ব দেননি তিনি। “এটি ইনফেকশনে পরিণত হয়ে বোন ম্যারো পর্যন্ত পৌঁছে যায়। খুব অল্প সময়ের মধ্যেই আমার শরীরে ছড়িয়ে পড়ে এটি, আর গ্যাংগ্রিনে রূপ নেয়। আমাকে বাঁচানোর একমাত্র উপায় ছিলো সংক্রমিত পা-টি হাঁটু পর্যন্ত কেটে ফেলা।”
৫০ বছর বয়সী এ অভিনেতা ডায়াবেটিসে ভুগছেন দীর্ঘ সময় ধরে। অস্থিতিশীল কর্মঘণ্টা এবং অস্বাস্থ্যকর রুটিনের কারণে ডায়াবেটিস আরও খারাপের দিকে গেছে বলে জানান তিনি।
লোকেন্দ্র সিং আরও জানান, কোভিড মহামারির কারণে কাজের পরিমাণ কমে যাওয়ায় আর্থিক সংকটের মুখে পড়েছেন তিনি। তিনি বলেন, “আমার কিছুই করার ছিলো না। কোভিড মহামারির আগে আমি অনেক ভালো কাজ করছিলাম; এরপর কাজ কমে যেতে শুরু করে আর বাড়িতে সৃষ্টি হয় আর্থিক সংকট। সিআইএনটিএএ আমাকে আর্থিক সহায়তা দেয়। অন্য অভিনেতারা আমার স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন আর আমাকে প্রেরণা যোগাচ্ছেন।”
টিভি শো যোধা আকবর-এ শামসুদ্দিন আতাগা খানের চরিত্রে অভিনয় করেছেন লোকেন্দ্র সিং রাজাওয়াত ছাড়াও ইয়ে হ্যায় মোহাব্বাতেইন, সিআইডি এবং ক্রাইম পেট্রোল সহ আরও অনেক টিভি শো-তে কাজ করেছেন লোকেন্দ্র। এছাড়াও বড় পর্দায় অনুরাগ বাসু পরিচালিত ‘জাজ্ঞা জাসুস’ চলচ্চিত্রে রনবীর কাপুরের সঙ্গে এবং সঞ্জয় লীলা বানসালির ‘মালাল’ চলচ্চিত্রে মিজান জাফরির সঙ্গে উপস্থিতি ছিলো তাঁর।

এমন আরো সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one × 1 =

সর্বশেষ বিনোদন