ভেনিসের পেনেলোপে, ভেনিসের পেদ্রো

স্প্যানিশ কিংবদন্তি চলচ্চিত্রকার পেদ্রো আলমোদোভারের নতুন সৃষ্টি ‘প্যারালাল মাদারস’-এর প্রদর্শনীর মধ্য দিয়ে আগামী সেপ্টেম্বরে ভেনিস চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রখ্যাত স্প্যানিশ অভিনেত্রী পেনেলোপে ক্রুজ। এর ফলে আবারো চলচ্চিত্রকার-অভিনেত্রী হিসেবে জুটি বাঁধলেন পেদ্রো ও পেনেলোপে।

দুই সিঙ্গেল নারী ও এক গর্ভবতীর কাহিনী নিয়ে তৈরি এই চলচ্চিত্র। পেনেলোপে ছাড়াও এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মিলেনা স্মিত ও ইসরায়েল এলেয়ালদে।

হলিউড সংবাদমাধ্যম দ্য ন্যাশনাল-এর খবর, ভেনিস চলচ্চিত্র উৎসবের সঙ্গে ৭১ বছর বয়সী পেদ্রোর সম্পর্ক বেশ পুরনো। ‘১৯৮৩ সালে এখানেই চলচ্চিত্রকার হিসেবে জন্ম হয়েছিল আমার,’ বলেন তিনি। ২০১৯ সালে এ উৎসবে তাকে আজীবন সম্মাননাসূচক সর্বোচ্চ পদক ‘গোল্ডেন লায়ন’-এ সম্মানিত করা হয়।

এর আগে, ২০১৯ সালে পেদ্রোর পরিচালনায় পেনেলোপেকে সর্বশেষ দেখা যায় ‘পেইন অ্যান্ড গ্লোরি’তে। তারও ২০ বছর আগে, ‘অল অ্যাবাউট মাই মাদার’ সিনেমাতেও একসঙ্গে কাজ করেছে এ জুটি। দুনিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ এবং সবচেয়ে পুরনো এই চলচ্চিত্র উৎসব ইতালির ভেনিসে শুরু হবে ১ সেপ্টেম্বর; চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

two × 2 =

সর্বশেষ বিনোদন