‘প্রীতিলতা’ হয়ে ফিরছেন পরীমণি

বৃটিশ বিরোধী আন্দোলনের প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মাণ হতে যাচ্ছে ‘প্রীতিলতা’ সিনেমাটি। ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। চলচ্চিত্রটির নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি।

অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নির্মাতা বলেন,’বিষয়টি নিয়ে পরীমণির সঙ্গে এক বৈঠকে শুটিংয়ের তারিখ চূড়ান্ত করা হয়েছে। ১০ অগাস্ট থেকে তিনি চট্টগ্রামে শুটিংয়ে যোগ দিচ্ছেন। কোভিড পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করার পরিকল্পনা করেছি।’

পরীমণি ১০ আগস্ট থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে এ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেবেন বলে জানান নির্মাতা রাশিদ পলাশ। এর আগে পরিচালকের সঙ্গে বৈঠকের কয়েকটি স্থিরচিত্র ১৬ জুলাই সন্ধ্যায় ফেইসবুক পেইজে প্রকাশ করেছেন পরীমণি।

পরীমণি ছাড়াও চট্টগ্রামের স্থানীয় কয়েকজনশিল্পী এতে কাজ করবেন বলে জানান নির্মাতা। প্রযোজনা প্রতিষ্ঠান কিছুদিন আগে অডিশন নিয়ে চট্টগ্রামের শিল্পীদের চূড়ান্ত করেছে।

‘প্রীতিলতা’ সিনেমাটি প্রযোজনা করছে ইউফোরসি লিমিটেড। ছবির সঙ্গে যুক্ত আছে প্রীতিলতা ট্রাস্ট। ছবিটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। পোশাক পরিকল্পনায় আছেন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। সিনেমাটির গানে কণ্ঠ দেবেন কবীর সুমন।

প্রীতিলতা ওয়াদ্দেদার ১৯১১ সালের ৫ মে পটিয়া উপজেলার ধলঘাট গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর পাহাড়তলি ‘ইউরোপিয়ান ক্লাবে’ হামলা শেষে আহত প্রীতিলতা ব্রিটিশ সেনাদের হাতে গ্রেফতার এড়াতে নিজের কাছে রাখা ‘পটাশিয়াম সায়ানাইড’ খেয়ে আত্মাহুতি দেন।

সবশেষ ২৯ মে ‘মুখোশ’ সিনেমার শুটিং শেষ করেন পরী। বর্তমানে পরীমণির হাতে আছে নির্মাতা চয়নিকা চৌধুরীর ওয়েব ফিল্ম ‘অন্তরালে’ এবং নির্মাতা সঞ্জয় সমাদ্দারের সিনেমা ‘বায়োপিক’।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 × 5 =

সর্বশেষ বিনোদন