গুপ্তচর হিসেবে চুক্তি করলেন রবার্ট ডাউনি

গোয়েন্দা চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন রবার্ট ডাউনি জুনিয়র। ‘দ্য সিঙ্গিং ডিটেকটিভ’ বা ‘শার্লক হোমস’ তার অভিনীত জনপ্রিয় গোয়েন্দা কাহিনী নির্ভর সিনেমা। এসব সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করতে করতেই হয়ত তিনি রপ্ত করেছেন গুপ্তচরবৃত্তি। তাই হয়তো হয়ে গেলেন গুপ্তচর।

অনেকেই হয়তো ভাবছেন তিনি কোন সিনেমায় গুপ্তচর হিসেবে নিজেকে প্রকাশ করতে যাচ্ছেন। না, সে ধারণাটি একদমই ভুল। তবে কি বাস্তবে? তাও নয়। ছোটপর্দায়, টেলিভিশন সিরিজে।

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স-এর সিনেমা ‘আয়রন ম্যান’এর নাম ভূমিকায় অভিনয় করেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন এই অভিনেতা। মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ সিনেমাতেও আয়রন ম্যান রূপে রবার্ট ডাউনি জুনিয়র ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। তবে এরপর তার অভিনীত ‘ড. ডু লিটল’ সিনেমাটি মুখ থুবরে পড়ে বক্স অফিসে। এরপর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে। এবার আসছেন ছোটপর্দায়, গুপ্তচর রূপে। তাও আবার ভিলেনের চরিত্রে।

ভিয়েৎ থান এনগুয়েন লিখেছিলেন ‘দ্য সিম্প্যাথাইজার’ নামের একটি স্পাই থ্রিলার যা পরবর্তীতে পুলিৎজার পুরস্কার পায়। সেই উপন্যাসকেই পর্দায় আনতে যাচ্ছেন ‘ওল্ড বয়’ সিনেমা খ্যাত বিখ্যাত কোরিয়ান পরিচালক পার্ক চ্যাং উক। আর এই সিরিজে ভিলেনের চরিত্রে অভিনয়ের জন্য ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন রবার্ট ডাউনি জুনিয়র। সম্প্রতি এক সাক্ষাৎকারে ডাউনি এমনটাই জানিয়েছেন। এইচবিও-র নতুন এই টিভি সিরিজে ডাউনিকে দেখা যাবে তিনটি চরিত্রে। সেই চরিত্রগুলো হচ্ছে ক্যালিফোর্নিয়ার একজন রাজনীতিবিদ, আমেরিকার গুপ্তচর সংস্থা ‘সিআইএ’-এর একজন মাঠকর্মী এবং একজন চলচ্চিত্র নির্মাতা।

গোয়েন্দা, হিরো কিংবা সুপার হিরো চরিত্রে দর্শকদের অনেক ভালোবাসা পেয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র। ভিলেন হিসেবে ঘৃণা নাকি ভালোবাসা কি অপেক্ষা করছে তার জন্য এবার তাই দেখার পালা।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

one + four =

সর্বশেষ বিনোদন