‘শেরশাহ’ নিয়ে মুখোমুখি অজয় ও করণ জোহর

মুক্তি পেল বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘শেরশাহ’-এর টিজার। সিদ্ধার্থ মালহোত্রা ও প্রেমিকা কিয়ারা আডবানি অভিনীত ছবিটি মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্লাটফর্ম অ্যামাজন প্রাইমে আগামী ১২ আগস্ট।

১৪ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। আর এর আগেই দেশাত্মবোধক ছবি নিয়ে ডিজিটাল প্লাটফর্মে যুদ্ধ হতে চলছে সিদ্ধার্থ মালহোত্রা ও অজয় দেবগানের। কারণ কয়েকঘন্টার ব্যবধানে ১৩ আগস্ট ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’।

‘শেরশাহ’ সিনেমাটি প্রযোজনা করেছেন করণ জোহর। আর এ নিয়ে দ্বিতীয়বার ছবি নিয়ে যুদ্ধ হতে যাচ্ছে অজয়-করণের। এর আগে ২০১৬ সালে একই দিনে মুক্তি পেয়েছিল ‘অ্যায় দিল হে মুশকিল’ অন্যদিকে, অজয়ের ‘শিবায়’। শোনা গিয়েছিল, এ নিয়ে ফাটল ধরেছিল দুই বন্ধুর সম্পর্কে।

প্রকাশিত হওয়া মাত্র দেড় মিনিটের ‘শেরশাহ’-র টিজারে ছবির গল্প স্পষ্টই বোঝা যাচ্ছে। কার্গিল যুদ্ধকে কেন্দ্র করে তৈরি হয়েছে এই ছবি, তবে ফোকাসে নিঃসন্দেহে ক্যাপ্টেন বিক্রম বত্রা। সে ভূমিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্রা। কার্গিল যুদ্ধের সময়কার বেশকিছু রিয়েল ফুটেজ উঠে এসেছে ‘শেরশাহ’র টিজারে। দেখানো হয়েছে ক্যাপ্টেন বিক্রম বত্রাকেও, নিজের মুখে বিক্রমকে বলতে শোনা গেল কেন তাকে ‘শেরশাহ’ বলা হত ইন্ডিয়ান আর্মিতে। এই যুদ্ধ ছিল ভারতের প্রথম ‘টেলিভাইজড’ যুদ্ধ, ব্যাটেল ফিল্ড থেকে সরাসরি এই যুদ্ধ টিভির পর্দায় তুলে ধরেছিল সংবাদমাধ্যম।

কার্গিল যুদ্ধের হিরো শহীদ ক্যাপ্টেন বত্রা। ‘পয়েন্ট ৪৮৭৫’ উদ্ধার করতে গিয়ে মৃত্যুবরণ করেছিলেন এই তরুণ অফিসার। মরণোত্তর পরম বীর চক্রে সম্মানিত করা হয়েছিল তাকে।

এদিন প্রযোজক করণ জোহর এই ছবির টিজার শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় লেখেন, একজন অসীম সাহসী মানুষের অদম্য লড়াই আর সাহসিকতার গল্প ‘শেরশাহ’ আসছে অ্যামাজন প্রাইমে আগামী ১২ অগস্ট।

গত বছর জুলাইতে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, কিন্তু করোনার জেরে আটকে যায় মুক্তি। অবশেষে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ‘শেরশাহ’। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন বিষ্ণু বর্ধন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × four =

সর্বশেষ বিনোদন