বাংলা কন্টেন্টের রাজধানী হতে চায় ‘চরকি’

গত ৩ জুন আসার কথা ছিল। যেকোনো কারণে হোক—হয়ে ওঠেনি। অবশেষে আজ ১২ জুলাই ‘ফিল্ম, ফান, ফুর্তি’ স্লোগান নিয়ে বাজারে এলো দেশের নতুন ওটিটি প্লাটফর্ম ‘চরকি’। আজ সোমবার রাত ৮টায় ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনের ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে দেখা যায় অভিনেত্রী জয়া হাসান এবং চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনিকে। রনির স্বাগত বক্তব্যের পর শুরু হয় জয়ার উপস্থাপনা। তিনি গল্পের ছলে চরকির নানা আয়োজনের সঙ্গে দর্শকদের পরিচয় করিয়ে দেন।

১১ জুলাই দৈনিক প্রথম আলোকে রেদওয়ান রনি বলেন, ‘আমরা চেষ্টা করছি বাংলাদেশে একটি প্লাটফর্ম তৈরি করতে, যেটা সারা পৃথিবীতে বাংলা কন্টেন্টের রাজধানী হবে।’ নিজস্ব প্রযোজনায় চরকিতে থাকছে একাধিক ওয়েবসিরিজ ও সিনেমা। তাছাড়াও পুরোনো নানা বাংলা কন্টেন্ট চরকির মাধ্যমে উপভোগ করা যাবে। প্রথম আলোর হেড অব ডিজিটাল বিজনেস জাবেদ সুলতান পিয়াস থ্রিসিক্সটি বিনোদনকে নিশ্চিত করেছেন, ১২ মাসে ১২টি সিনেমা মুক্তি দেবে চরকি এবং এই মুহূর্তে এই প্লাটফর্মে প্রায় ২০০ কন্টেন্ট দেখতে পাবেন দর্শক।

এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের প্রিমিয়াম কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করতে হবে। এক বছর ও ছয় মাসের প্যাকেজ বিকাশ, নগদ, রকেট, ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে কেনা যাবে। ৫০ টাকায় ৩০ দিনের স্টার্টার সাবস্ক্রিপশন, ২৯৯ টাকায় ছয় মাসের সাবস্ক্রিপশন, ৪৯৯ টাকায় এক বছরের সাবস্ক্রিপশন এবং ৭৯৯ টাকায় পাওয়া যাবে এক বছরের সাবস্ক্রিপশন (দুই ডিভাইসে ভিডিও স্ট্রিম)।

উল্লেখ্য যে, চরকি মিডিয়াস্টার লিমিটেডের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। মিডিয়াস্টারের অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে আরো রয়েছে, দৈনিক প্রথম আলো, প্রথম আলো ডটকম, এবিসি রেডিও, প্রথমা প্রকাশনী, কিশোর আলো, বিজ্ঞানচিন্তা, প্রতিচিন্তা ইত্যাদি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

12 + eighteen =

সর্বশেষ বিনোদন