যারা পেলেন স্বর্ণপদক

লোক নাট্যদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সম্পন্ন হলো ভার্চুয়ালি। এই দিন অতিথি হিসেবে সেখানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য ও লোক নাট্যদলের উপদেষ্টা নাসরিন আহমদ।

এবার লোক নাট্যদলের ছয় শিল্পীকে ‘লোক নাট্যদল স্বর্ণপদক-২০২১’ সম্মানে ভূষিত করা হয়। এ সম্মাননা পেয়েছেন প্রয়াত এস এম মহসীন, ইনামুল হক, শাহাদাত হোসেন খান, সৈয়দ দুলাল, আরহাম আলো এবং কংকন দাস।

৬ জুলাই রাত নয়টার দিকে সংগঠনটির ফেসবুক পেজ থেকে ভার্চুয়ালি বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং সংগঠনটির অধিকর্তা লিয়াকত আলী লাকি। তিনি বলেন, ‘শিল্প ও শিল্পীর প্রতি শ্রদ্ধা রেখে স্বচ্ছ মানুষের সন্ধানে লোক নাট্যদলের পদচারণ। এই ধারাবাহিকতায় এবারো বাংলাদেশের নাট্য আন্দোলনে অনন্য ভূমিকা পালনের জন্য ছয় গুণী ব্যক্তিকে লোক নাট্যদল স্বর্ণপদক ২০২১-এ মনোনীত করা হয়েছে। বিশ্বব্যাপী চলমান অতিমারির কারণে ভার্চ্যুয়াল অনুষ্ঠানে পদকপ্রাপ্ত গুণীজনদের নাম ঘোষণা করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে স্বর্ণপদক ও সম্মাননা স্মারক তুলে দেয়া হবে।’

দীর্ঘ ৩০ বছর ধরে অর্থাৎ ১৯৯১ সাল থেকে এ সম্মাননা দেয়া হচ্ছে। ১৯৮১ সালের ৬ জুলাই থেকে যাত্রা শুরু করে নাট্যদল। লোক নাট্যদলের জনপ্রিয় একটি মঞ্চ নাটক ‘কঞ্জুস’ যার এখন পর্যন্ত সর্বাধিক মঞ্চায়ন হয়েছে।

পূর্বের খবরগুলোপ্রশংসায় ভাসছে ‘রেহানা মরিয়ম নূর’
পরবর্তী খবরগুলোকানেও রাজনীতি!

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eighteen − eight =

সর্বশেষ বিনোদন