‘প্রতীক্ষা’ ভেঙে ফেলা হচ্ছে!

মুম্বাইয়ের জুহুতে অবস্থিত অভিনেতা অমিতাভ বচ্চনের প্রিয় বাংলো ‘প্রতীক্ষা’। ২০১৭ সালে এ বাংলো ভাঙার বিষয়ে বৃহনমুম্বাই পৌরসভা (বিএমসি) নোটিশ পাঠিয়েছিল। দীর্ঘ চার বছর পর এখন বাংলোটির একাংশ ভেঙে ফেলা হচ্ছে।

ফিল্মফেয়ার এর প্রতিবেদনে জানানো হয়েছে, রাস্তা সম্প্রসারণের জন বিগ বি’র বাড়ি ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নিয়েছে (বিএমসি)। তবে কতোটুকু ভেঙে ফেলা হবে সে বিষয়ে কিছু জানাননি তারা।

জানা গেছে, কংগ্রেস কাউন্সিলর আইনজীবী তুলিপ ব্রিয়ান মিরান্ডা দীর্ঘ চার বছর পর বিষয়টি পুনরায় আলোচনায় নিয়ে এসেছেন। তিনি প্রশ্ন তুলেছেন—২০১৭ সালে নোটিশ পাঠানোর পরও কেন ‘প্রতীক্ষা’ ভাঙতে এতদিন সময় লাগছে? শুধু অমিতাভ বচ্চনের বাড়ি বলেই কি রাস্তা সম্প্রসারণের কাজ এতদিন ধরে থেমে আছে? সাধারণ মানুষের জায়গা হলে, সেটা তো সঙ্গে সঙ্গেই দখল করে নেওয়া হয়। অথচ পৌর আইন বলছে—রাস্তা সম্প্রসারণের ক্ষেত্রে নোটিশ জারির পর দ্বিতীবার আবেদনের প্রয়োজন পড়ে না।

১৯৭৬ সালে এই বাড়িটি কিনেন অমিতাভ বচ্চন। এ বাড়িটির নাম রেখেছিল ‘প্রতীক্ষা’। নামকরণ করেছিলেন অমিতাভের বাবা হরিবংশ রায় বচ্চন। এই বাড়ির সঙ্গে জড়িয়ে আছে বচ্চন পরিবারের অসংখ‌্য স্মৃতি। এখানেই বসবাস করতেন অমিতাভের বাবা-মা। এই বাড়িতেই শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন তারা। এমনকি শ্বেতা বচ্চন, অভিষেক বচ্চনের বিয়ের আসরও বসেছিল এই বাড়িতে। মুম্বাইয়ে কেনা বচ্চন পরিবারের এটি প্রথম বাড়ি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

five × 2 =

সর্বশেষ বিনোদন