ভালো আছেন কবীর সুমন

জনপ্রিয় সংগীতশিল্পী কবীর গলাব্যথা এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন কলকাতার এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। ২৭ জুন রাত সাড়ে তিনটার দিকে তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তুমুল জনপ্রিয় এই শিল্পীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে তার ভক্ত, অনুরাগী ও সহকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েন।

তাকে এখন ভালো আছেন এই গুণী শিল্পী। নিজের অবস্থার কথা নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়য়েছেন তিনি। বলেছেন, ‘আমি ঠিক আছি, ভয় পাবেন না।’ ২৭ জুন রোববার তিনি ঢোক গিলতে পারছিলেন না, খেতেও পারছিলেন না। তাই তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়।

১ জুলাই কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফেইসবুক লাইভে এসে ভালো আছেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, ‘বাম জামানায় কলকাতার চিকিৎসা পরিকাঠামো তলানিতে নেমে গিয়েছিল। তৃণমূল সেই পরিস্থিতির আমূল পরিবর্তন ঘটিয়েছে। আমি অসুস্থতার কারণে হল্যান্ড, ফ্রান্স, ইংল্যান্ডের হাসপাতালে ভর্তি থেকেছি। কিন্তু এ ধরনের চিকিৎসা পাইনি। পশ্চিমবঙ্গ রাজ্যের হাসপাতালের চিকিৎসায় রয়েছে মানবিক স্পর্শ। যা বাংলার চিকিৎসাকে আরো এগিয়ে রাখে।’ এই ‘উন্নত চিকিৎসা’র জন্য তিনি মমতা ব্যানার্জি ও মদন মিত্রকে ধন্যবাদ জানিয়েছেন।

কবীর সুমনের জন্ম ১৯৪৯ সালের ১৬ মার্চ, ভারতের ওডিশা রাজ্যে। তিনি একাধারে গীতিকার, সুরকার, গায়ক ও সংগীত পরিচালক। নব্বই দশকের শুরুর দিকে ‘তোমাকে চাই’ অ্যালবাম দিয়ে বাংলা আধুনিক গানের জগতে নিজের দৃঢ় অবস্থান তৈরি করে ফেলেন তিনি। সেসময়ে ভীষণ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। আধুনিক বাংলা গানের মোড় হাতেগোনা যেকজন ঘুরিয়ে দিয়েছিলেন সুমন তাদের একজন। বিয়ে করেছেন বাংলাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীনকে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × 1 =

সর্বশেষ বিনোদন