ছিটমহলের গল্প নিয়ে ‘ছিটমহলের ছায়াছবি’

ছিটমহল দ্বারা এমন অঞ্চল বা ভূখণ্ড বোঝায় যা একটি স্বাধীন রাষ্ট্রের মূল ভূখণ্ডের অভ্যন্তরে বিচ্ছিন্ন অবস্থায় অন্য কোনো স্বাধীন রাষ্ট্রের অন্তর্ভুক্ত এলাকা। বিশ্বের অনেক রাষ্ট্রের অভ্যন্তরেই অন্য রাষ্ট্রের এ ধরনের ছিটমহল রয়েছে, বাংলাদেশেও ছিল।এবার এই ছিটমহলের গল্প নিয়ে বাংলাদেশ টেলিভিশনের জন্য নির্মিত হয়েছে সাপ্তাহিক নাটক ‘ছিটমহলের ছায়াছবি’। এ নাটকের মাধ্যমে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বীথি রানি সরকার ও মনিরুজ্জামান মনি।

বাংলা ট্রিবিউনের প্রতিবেদন অনুযায়ী, কেরানিগঞ্জে এই নাটকটির দৃশ্য ধারণের কাজ হয়েছে। কাজী রশীদুল হক পাশার রচনায় ‘ছিটমহলের ছায়াছবি’ প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা।

অভিনেত্রী বীথি রানি সরকারের সঙ্গে অভিনয়ের প্রসঙ্গে মনিরুজ্জামান মনি বলেন, ‘বীথির সাথে প্রথমবার কাজ হলেও একবারও মনে হয়নি আমরা প্রথমবার একসাথে স্ক্রিন শেয়ার করছি। কো-আর্টিস্ট হিসেবে খুবই হেল্পফুল ও অনন্য। আমি এখানে যাদব চরিত্রে অভিনয় করেছি আর বীথি ছায়া। গল্পের প্লট খুবই চমৎকার। এরকম গল্প নিয়ে ইদানীং খুবই কম কাজ হয়।’ সেসাথে তিনি আরো বলেন, রংপুরের আঞ্চলিক ভাষায় সংলাপ বলতে হয়েছে তাদের।

নাটক প্রসঙ্গে বীথি রানি বলেন, ‘খুবই চমৎকার একটি গল্প। সুন্দর একটি টিমের সঙ্গে কাজ করেছি। আমি রংপুর অঞ্চলের মেয়ে হলেও এর আগে নিজের অঞ্চলের ভাষায় কাজ করা হয়নি। এবার সে সুযোগ মিলে গেল।’

বীথি ও মনিরুজ্জামান ছাড়াও এ নাটকে আছেন জীবন রায়, তানিন তানহা, খলিলুল্লাহ কাদেরী, মিলি মুন্সী, তানজুম আরা পল্লী, কাজী রশীদুল হক পাশা প্রমুখ। নাটকটির প্রথম পর্বটি ১০ জুলাই রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচার হবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

2 + 18 =

সর্বশেষ বিনোদন