অক্সিজেন সাপোর্টে ‘গানওয়ালা’

বিশিষ্ট সংগীতশিল্পী কবীর সুমন ভালো নেই। গলাব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি আছেন কলকাতার এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। রোববার রাত সাড়ে তিনটার দিকে তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তুমুল জনপ্রিয় এই শিল্পীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে তার ভক্ত, অনুরাগী ও সহকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েন।

হাসপাতাল সূত্রে এই সময় জানিয়েছে, এখন অক্সিজেন সার্পোটে রাখা হয়েছে ৭২ বছর বয়সী কবীর সুমনকে। ভর্তির সময় তার রক্তে আশঙ্কাজনকভাবে অক্সিজেনের মাত্রা কম ছিল। র‍্যাপিড এন্টিজেন পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলেও আরটি-পিসিআর পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। আরো শারীরিক সমস্যা থাকায় বেশকিছু স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে।

গত কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন তৃণমূলের এই সাবেক সাংসদ। সঙ্গে যোগ হয় সর্দি ও গলাব্যথা। অ্যাজমার সমস্যাও রয়েছে কবীর সুমনের। তার সুচিকিৎসা নিশ্চিত করতে দুই সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। দৈনিক আনন্দবাজার বলছে, সোমবার বিকালে সুমনকে দেখতে হাসপাতালে যান পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে গিয়ে সুমনের স্বাস্থ্যের বিষয়ে খোঁজ নেন তিনি। কথা বলেন চিকিৎসকদের সঙ্গেও।

কবীর সুমন ও সাবিনা ইয়াসমীন

কবীর সুমনের জন্ম ১৯৪৯ সালের ১৬ মার্চ, ভারতের ওডিশা রাজ্যে। তিনি একাধারে গীতিকার, সুরকার, গায়ক ও সংগীত পরিচালক। নব্বই দশকের শুরুর ‘তোমাকে চাই’ অ্যালবাম দিয়ে বাংলা আধুনিক গানের জগতে নিজের দৃঢ় অবস্থান তৈরি করে ফেলেন। ভীষণ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। আধুনিক বাংলা গানের মোড় হাতেগোনা যেকজন ঘুরিয়ে দিয়েছিলেন সুমন তাদের একজন। বিয়ে করেছেন বাংলাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীনকে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

16 + eleven =

সর্বশেষ বিনোদন