সিনেমা নিয়ে নতুন আন্দোলন মামুনের

করোনা ভাইরাস সংক্রমণ রোধে গত বছর ১৮ মার্চ থেকে দেশে সমস্ত সিনেমা হল বন্ধের ঘোষণা হয়। তবে ঘোষণার সাত মাস পর অক্টোবর থেকে প্রেক্ষাগৃহ খুলে দেয়া হলেও বেশ কিছু প্রেক্ষাগৃহ এখনো বন্ধ রয়েছে। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলেও হল মালিকরা সিনেমা হল বন্ধই রেখেছেন। এর কারণ হিসেবে তারা সামনে এনেছেন বড় আয়োজনের ছবি মুক্তি না পাওয়ার বিষয়টি।

হল খোলা নিয়ে এবার আওয়াজ তুললেন পরিচালক অনন্য মামুন। তার প্রশ্ন, স্বাস্থ্যবিধি মেনে সমস্ত প্রতিষ্ঠান খোলা থাকলে সিনেমা হল কেন বন্ধ রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এই নির্মাতা।

তিনি ফেসবুকে লিখেছেন,’খুব গালাগালি করতে ইচ্ছা করছে, এত নেতা এত সংগঠন কাজটা কি আপনাদের ? চলচ্চিত্র তো বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে একটা শিল্প। তাহলে সব শিল্প প্রতিষ্ঠান যদি স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকতে পারে, তাহলে সিনেমা হল কেন খোলা থাকবে না। জবাব দেয়ার কি কেউ আছে, হলের সংখ্যা ১৬ তে নেমে আসছে। এরপর কি করবেন, নাকি নেতারা কেউ আর সিনেমা বানাবেন বা প্রযোজনা করবেন না, তাই কোন মাথা ব্যথা নেই।’

পরিচালক সেই সাথে নিজেই জানিয়েছেন এই বিষয়ে তিনি একাই যুদ্ধ করে যাবেন।

২৫ জুন মুক্তি পাচ্ছে ‘নবাব এলএলবি’ আর এই সিনেমা সংক্রান্ত বিষয় নিয়ে তিনি লেখেন,’কাল নবাব এলএলবি রিলিজ হবে, আগামী সপ্তাহে কসাই, আর ঈদে অমানুষ — সারা বাংলাদেশ একটা হল খোলা থাকলে একটা হলে’ই রিলিজ করবো…’

‘নবাব এলএলবি’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও মাহিয়া মাহি। এছাড়াও আরো আছেন শহীদুজ্জামান সেলিম, আনোয়ারা, অর্চিতা স্পর্শিয়া প্রমুখ।

‘কসাই’ সিনেমায় অভিনয়ে আছেন নিরব, রাশেদ মামুন অপু, নওশাবা, শাহীন মৃধা, প্রিয়মনি, এল আর খান সীমান্ত, রিও প্রমুখ।

অমানুষ সিনেমায় অভিনয়ে আছেন নিরব, রাফিয়াথ রশিদ মিথিলা, কাজী নওশাবা আহমেদ, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, রাশেদ মামুন অপু, ক্রিস্টিয়ানো তন্ময়, ফারহান খান রিও।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

fourteen + 7 =

সর্বশেষ বিনোদন