ঐশ্বরিয়ার কি দেখে মুগ্ধ হয়েছিলেন বানশালী

১৯৯৯ সালে মুক্তি পাওয়া কালজয়ী সিনেমা ‘হাম দিল দে চুকে সনম’ এর ২২ বছর পূর্ণ হল। এই সিনেমায় অভিনয়ে ছিলেন সালমান খান ও ঐশ্বরিয়া রায় বচ্চন। সিনেমাটি পরিচালনা করেছিলেন সঞ্জয় লীলা বানশালী।

কিন্তু আপনারা কি জানেন প্রথমবার কোথায় দেখা হয়েছিল ঐশ্বরিয়া আর বানসালির? কারিশমা ও আমির অভিনীত সিনেমা ‘রাজা হিন্দুস্থানি’র ছবির স্ক্রিনিংয়ে ঐশ্বর্যের সঙ্গে প্রথম আলাপ হয় বানসালির। প্রথম দিনই ঐশ্বরিয়ার চোখ দেখে মুগ্ধ হয়েছিলেন বানশালী।

ফিল্মফেয়ারকে দেয়া এক সাক্ষাৎকারে বানশালী বলেছিলেন, ‘ওর চোখের মধ্যে কিছু একটা ছিল। সৌন্দর্যের সবচেয়ে জরুরি বিষয় তো ওইটাই। ওর চোখ দুটো সাধারণ নয়। অ্যাশের চোখে একটা অদ্ভুত শক্তি আছে, যদি তুমি ওকে কোন সংলাপ না দেও- তাহলেও ওর চোখ কথা বলে… ওর চোখের মধ্যে একটা অদ্ভুত রং আছে, যা একদম প্রকৃতির দান। প্রথম দেখাতে ওর এই চোখই আমাকে প্রভাবিত করেছিল। মনে আছে রাজা হিন্দুস্থানি’র স্ক্রিনিং ছিল ওই দিন।’

গুণী এই পরিচালক আরও জানান, লবিতে তাকে দেখে নিজেই কথা বলতে এগিয়ে এসেছিলেন অ্যাশ। নিজের পরিচয় দিয়ে বলেছিলেন ‘খামোশি’ ছবি তার খুব পছন্দ হয়েছে।

বানশালী বলেন, ‘আমাদের হাত মিলেছিল, চোখ মিলেছিল ওই চোখে আমি আগুন দেখেছিলাম। সেই সময় আমি আমার নন্দিনীকে খুঁজছিলাম। সেই মুহুর্তে আমি নিজেকে বলেছিলাম এটাই তো আমার নন্দিনী। অনেকে সন্দেহ প্রকাশ করেছিল, বলেছিল অ্যাশকে নাকি পশ্চিমী লুকে মানায় না। আমি বলেছিলাম ওর চুলে খোঁপা বাঁধলে আর ভারতীয় পোশাক পড়লে কেউ রুখতে পারবে না।’

এই মুগ্ধতায় ঐশ্বরিয়াকে ”হাম দিল দে চুকে সনম’ সিনেমায় কাস্ট করেন পরিচালক সঞ্জয়লীলা বানশালী।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four + five =

সর্বশেষ বিনোদন