আর কত চুপ থাকবেন?

‘অনলাইন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ’ নামে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু করেছে ইউএনডিপি বাংলাদেশ এবং সামাজিক যোগাযোগমাধ্যম মিডিয়া প্লাটফর্ম ‘পাঁচফোড়ন’।

‘স্টপ সাইবারবুলিং ডে’ উপলক্ষে এবার পাঁচফোড়ন কন্টেন্ট মেকিং টিমের উদ্যোগে টানা দশদিন ব্যাপি একটি ক্যাম্পেইন শুরু করা হয়েছে। প্রসঙ্গত প্রতিবছর জুন মাসের তৃতীয় শুক্রবার বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে ‘স্টপ সাইবারবুলিং ডে’। এবার ক্যাম্পেইনটির সার্বিক সহযোগিতায় রয়েছে ইউএনডিপি বাংলাদেশ।

৯ জুন রাত নয়টায় পাঁচফোড়নের ইউটিউব ও ফেসবুক পেজে অভিনেতা চঞ্চল চৌধুরী অনলাইন ভিডিও বার্তার মাধ্যমে ক্যাম্পেইনটির উদ্বোধন করেন।

এবার এই ক্যাম্পেইনটির উদ্দেশ্য অনলাইনে মিডিয়া তারকারা সহ যে কারো বিরুদ্ধে হয়রানিমূলক আচরণ বন্ধে সচেতনতা এবং হয়রানির বিরুদ্ধে চুপ না থেকে এগিয়ে এসে প্রতিবাদ করা, অন্যকে এগিয়ে আসতে উৎসাহিত করা।

ইউএনডিপি ও পাঁচফোড়নের যৌথ উদ্যোগে এই ক্যাম্পেইনে চঞ্চল চৌধুরী ছাড়াও আরও যুক্ত হয়েছেন অভিনেতা ও কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া, অভিনেত্রী মিথিলা, ভাবনা, টয়া। এছাড়াও আরও রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার জাহানারা আলম, বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার সংবাদপাঠিকা তাসনুভা আনন শিশির, কার্টুনিস্ট মোরশেদ মিশু,লেখক সাদাত হোসাইন ও মায়রুর ইনান সহ আরো অনেকেই।

ইউএনডিপি ও পাঁচফোড়নের ইউটিউব চ্যানেল, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ও ফেসবুক পেইজ থেকে বিভিন্ন তারকাদের তিক্ত অভিজ্ঞতা এবং হয়রানির বিরুদ্ধে তাদের প্রতিবাদি ‘রেসপন্স’ পুরো সময় জুড়ে প্রচার করা হবে। সাধারণ মানুষরাও এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করছে, আর কত চুপ থাকবেন? হ্যাশটাগ মাই রিসপন্স (#MYRESPONSE) ব্যবহার করে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 × two =

সর্বশেষ বিনোদন