আবার আসছে ‘ইন্ডিয়ানা জোন্স’

অ্যাডভেঞ্চার সিনেমাপপ্রেমীদের জন্য আলবৎ এটি একটি বিরাট ঘটনা, কেন জানেন তো? আরো একবার বড় পর্দায় আসছে ইন্ডিয়ানা জোন্স! এখন পর্যন্ত এই সিরিজের ৪টি সিনেমা মুক্তি পেয়েছে। প্রথম সিনেমা ‘রাইডার্স অব দ্য লস্ট আর্ক’ মুক্তি পেয়েছিল ১৯৮১ সালে। তারপর ১৯৮৪ সালে আসে ‘টেম্পল অব ডুম’। ১৯৮৯ সালে মুক্তি পায় ‘দ্য লাস্ট ক্রুসেড’। দীর্ঘ ১৯ বছর পর আসে ‘কিংডম অব দ্য ক্রিস্টাল স্কাল’। এবার আসবে এর পঞ্চম কিস্তি।

আগের ৪ পর্বের মতো এপর্বেও ইন্ডিয়ানা জোন্স হিসেবে অভিনয় করবেন প্রখ্যাত বলিউড অভিনেতা হ্যারিসন ফোর্ড। তবে তাকে সেই টগবগে সুপুরুষ হিসেবে দেখা যাবে না নিশ্চয়ই। কেননা তার বয়স এখন ৭৮ বছর। ৮ জুন মার্কিন অভিনেতা জশ গ্যাড ইনস্টাগ্রামে ফোর্ডের একটি ছবি পোস্ট করেছেন। সে ছবিতে ফোর্ডকে ইন্ডিয়ানা জোন্স অবতারে দেখা গেলো। সেই খাকি পোশাক, চামড়ার জ্যাকেট, মাথায় হ্যাট। ফোর্ড তখন ইন্ডিয়ানা জোন্সের পঞ্চম পর্বের শুটিং করছিলেন।

এবারের সিনেমায় একটি বড় পরিবর্তন হলো, এপর্বটি স্টিভেন স্পিলবার্গ পরিচালনা করছেন না। এবারের পরিচালক জেমস ম্যানগোল্ড। তবে স্পিলবার্গও থাকছেন, পেছনে। অন্যতম প্রযোজক হিসেবে। এই স্পিলবার্গই একদিন জর্জ লুকাসকে সঙ্গে নিয়ে তৈরি করেছিলেন ইন্ডিয়ানা জোন্স চরিত্র। এবার ইন্ডিয়ানা জোন্সের সঙ্গে প্রথমবারের মতো থাকবেন ব্রিটিশ অভিনেত্রী ফিবি ওয়ালের-ব্রিজ।

সিনেমার নাম কি হচ্ছে বা গল্পটাইবা কেমন- এদুটি বিষয় এখনো জানা যায়নি। তবে এর অন্যতম প্রযোজক ক্যাথলিন কেনেডি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘সিনেমাটি নতুন করে শুরু হচ্ছে না, এটিতে আগের পর্বের ঘটনাপরম্পরা বজায় থাকবে।’ নতুন পর্বটি ‘ওয়াল্ট ডিজনি স্টুডিওস’-এর ব্যানারে আসবে। ডিজনি আগেই টুইট করে জানিয়েছিল, ২০২২ সালের জুলাইয়ে সিনেমাটি দর্শকদের মাঝে আসবে।

আশির দশকের গোড়ার দিকে শুরু হওয়া এই অ্যাডভেঞ্চার সিনেমা সিরিজ মানুষের মনোজগতে ভীষণ প্রভাব ফেলেছিল। তুমুল জনপ্রিয়তা পায় এর প্রতিটি পর্ব। পরে এ থেকে টিভি সিরিজ, কার্টুন, কমিক বুক ও ভিডিও গেমও তৈরি করা হয়। সিনেমার দ্বিতীয় পর্বটির পটভূমি ছিল ভারত। এই পর্বের খল চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের অমরেশ পুরি। ৪টি সিরিজ মিলে মোট ৬ বার অস্কার এবং ১০ বার এমি অ্যাওয়ার্ড অর্জন করে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

four × 5 =

সর্বশেষ বিনোদন