দিলীপ কুমার অক্সিজেন সাপোর্টে

উপমহাদেশের কালজয়ী অভিনেতা দিলীপ কুমারকে দুদিন আগে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আপাতত তার অবস্থা স্থিতিশীল হলেও- তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। শ্বাস-প্রশ্বাসে সমস্যা হলে গত ৬ জুন ৯৮ বছর বয়সী এই জীবন্ত কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করতে হয়।

দিলীপ কুমার আছেন হিন্দুজা হাসপাতালে। তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে তার পরিবারের সদস্যরা এসব তথ্য নিশ্চিত করেছেন। টুইটে বলা হয়েছে, ‘দিলীপ সাহেব অক্সিজেন সাপোর্টে আছেন। তিনি স্থিতিশীল আছেন।’ আরো জানানো হয়েছে, দিলীপ কুমারের কিছু স্বাস্থ্য পরীক্ষা হয়েছে, সেগুলোর রেজাল্ট আসা বাকি। বক্ষব্যাধি বিশেষজ্ঞ ড. জলিল পার্কার তার চিকিৎসা করছেন।

আরো একটি পোস্টে গণমাধ্যমগুলোকে অনুরোধ করা হয়েছে, তারা যাতে দিলীপ কুমারের স্বাস্থ্য সংক্রান্ত সঠিক তথ্যগুলোই প্রকাশ করে। আরো জানানো হয়, কিছুদিনের মধ্যেই ‘কিং অব ট্রাজিডি’ বলে পরিচিত এই অভিনেতাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হতে পারে।

হাসপাতালে ভর্তি দিলীপ কুমার

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে দীর্ঘ চলচ্চিত্র-যাত্রা শুরু করেন দিলীপ কুমার। তাকে শেষবার ১৯৯৮ সালের ‘কিলা’ ছবিতে অভিনয় করতে দেখা যায়। পাঁচ দশকেরও বেশি সময় তিনি চলচ্চিত্র-জগতে কাটিয়েছেন, মোট ৬২টি সিনেমায় অভিনয় করেছেন। ‘আন’, ‘আজাদ’, ‘দেবদাস’, ‘আন্দাজ’, ‘মুঘল-ই-আজম’, ‘গঙ্গা-যমুনা’, ‘ক্রান্তি’, ‘কর্মা’, ‘শক্তি’, ‘সওদাগর’, ‘মশাল’ ইত্যাদি তার অভিনীত বিখ্যাত সিনেমা।

রাষ্ট্রীয় পদ্মভূষণ ও পদ্মবিভূষণ ছাড়াও ‘দাদাসাহেব ফালকে’ এবং মোট ১৪ বার ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন তিনি। বিস্ময়কর ব্যাপার, আজ পর্যন্ত অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

4 × 4 =

সর্বশেষ বিনোদন