এবার নেটফ্লিক্সে সত্যজিতের চার গল্প

সত্যজিৎপ্রেমীদের জন্য নিঃসন্দেহে সুখবর। নেটফ্লিক্সে আসছেন সত্যজিৎ রায়। হ্যাঁ, ‘নেটফ্লিক্স ইন্ডিয়া’ ইউটিউব চ্যানেল তাই জানাচ্ছে। চ্যানেলে ২৮ মে প্রকাশ পেলো ‘রে’ নামের একটি ওয়েব সিরিজের টিজার। বহুমুখী প্রতিভা সত্যজিৎ রায়ের চারটি ছোটগল্প অবলম্বনে তৈরি এই সিরিজ।

এই সিরিজটির চারটি পর্ব তিনজন পরিচালক নির্মাণ করেছেন। সিরিজটির প্রথম পর্ব ‘হাঙ্গামা হ্যায় কিউ বরপা’ নির্মাণ করেছেন অভিষেক চৌবে। ‘ফরগেট মি নট’ এবং ‘বহুরূপী’ পর্ব দুটির পরিচালনায় আছেন সৃজিত মুখোপাধ্যায় এবং চতুর্থ ও শেষ পর্ব ‘স্পটলাইট’ নির্মাণ করেছেন ভাসান বালা। এসব পর্বগুলোতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী, আলী ফজল, হর্ষবর্ধন কাপুর, কেকে মেনন, রাধিকা মদন, গজরাও রাও, শ্বেতা বসু প্রসাদ, অনিন্দিতা বোস, বিদিতা বাগ, দিব্যেন্দু ভট্টাচার্য, হর্ষবর্ধন কাপুর, চন্দন রায় সান্যাল, আকাঙ্ক্ষা রঞ্জন কাপুর প্রমুখ।

বহুরূপী নামে সত্যজিতের গল্প অনেকেই পড়েছে। বাকি পর্বগুলো ‘মহারাজা’র কোন কোন গল্প অবলম্বনে তৈরি হয়েছে তা এখনো জানা যায়নি। তবে গল্পগুলোর উপজীব্য সমাজ ও ব্যক্তির নানা দিক। নেটফ্লিক্স আগামী ২৫ জুন থেকে ‘রে’ সম্প্রচার শুরু হবে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

7 + fifteen =

সর্বশেষ বিনোদন