‘দ্য ফ্যামিলি ম্যান-২’ মুক্তির বিরুদ্ধে কেন তামিল সরকার?

আগামী ৪ জুন মুক্তি পাওয়ার কথা মনোজ বাজপাই অভিনীত ‘দ্য ফ্যামিলি ম্যান-২’ ওয়েব সিরিজটি। তবে সিরিজ যাতে মুক্তি না পায় সেজন্য চেষ্টা করে যাচ্ছে তামিলনাডু সরকার। এনিয়ে তুমুল আলোচনা ও চিঠি চালাচালি চলছে।
সরকার মনে করে, এই ওয়েব সিরিজে তামিলদের অসম্মান করা হয়েছে।

তামিলনাডু সরকারের পক্ষ থেকে ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করা হয়েছে। আবেদনপত্রে বলা হয়েছে, এই সিরিজের মাধ্যমে ‘লিবারেশন টাইগার্স অফ তামিল ইলাম (এলটিটিই)’ যোদ্ধাদের অপমান করা হয়েছে।’ এলটিটিই ছিল শ্রীলঙ্কাভিত্তিক একটি গেরিলা সংগঠন, যা একটি স্বাধীন তামিল রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য লড়েছে।

ওয়েব সিরিজটির পরিচালক টুইটারে জানিয়েছেন, ট্রেইলারের কিছু দৃশ্য দেখে অনেক কিছু ভেবে নেয়া হয়েছে। আমাদের অনেক কাস্ট, ক্রু ও ক্রিয়েটিভ টিমের সদস্য তামিলনাডুর বাসিন্দা। আমরা তামিল সংস্কৃতির ব্যাপারে অবগত এবং তাদের ইতিহাস ও ভাবাবেগের প্রতি শ্রদ্ধাশীল। তাই বলতে পারি, তামিলদের প্রতি ভালোবাসা আছে, রাগ বা ক্ষোভ নেই। অনেক কষ্ট করে, বছরের পর বছর ধরে আমরা এই ওয়েব সিরিজটি বানিয়েছি। উদ্দেশ্য দর্শকদের আকর্ষণীয়, সংবেদনশীল ও সুন্দর গল্প উপহার দেয়া, যেমন সিজন-১’-এ হয়েছে। তাই সবাইকে অনুরোধ করছি, আগে দেখুন। আমরা নিশ্চিত আপনাদের ভালো লাগবে।’

২০১৯ সালে ২০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল ‘দ্য ফ্যামিলিম্যান’। দর্শকদের পছন্দের তালিকায় ছিল ওয়েব সিরিজটি। সেই সময় থেকেই দর্শকেরা আগ্রহ নিয়ে বসেছিল, কবে আসবে দ্বিতীয় সিজন।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

3 + 2 =

সর্বশেষ বিনোদন