সেরার তালিকায় বাংলাদেশি গল্পে তামিল ছবি

আইএমডিবি তথ্য অনুযায়ী এ বছর সেরা ছবির রেটিং জিতে নিয়েছে তিনটি ছবি। প্রথম ছবিটি ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন ‘ যার রেটিং দাঁড়িয়েছে ৯.৩। দ্বিতীয় ছবিটি ‘দ্য গডফাদার’ রেটিং ৯.২। তবে এই দুটো জনপ্রিয় ছবির সাথে শীর্ষে অবস্থান করে আছে ‘সুরারাই পোট্রু’ ছবিটি যার রেটিং ৯.১।

‘সুরারাই পোট্রু’ ভারতীয় সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২০ সালে ১২ নভেম্বর অ্যামাজন প্রাইমে। এই সিনেমাটির সাথে বাংলাদেশের গভীর এক মিল রয়েছে।

১৯৭১ সালে বাংলাদেশের যুদ্ধের সেই সময়ে ভারতীয় সেনা ক্যাপ্টেন হিসেবে ছিলেন জি আর গোপীনাথ। তিনি ছিলেন যুদ্ধ ক্ষেত্রে পারদর্শি তবে কর্ম চলাকালীন সময় তিনি কাজ থেকে অবসর নেন। সেই সময়ে ‘এয়ারলাইন এয়ার ডেকার’ নামে একটি ভারতীয় প্রতিষ্ঠান চালু করেন।

জি আর গোপীনাথের প্রতিষ্ঠানের আলোকে ‘সুরারাই পোট্রু’ সিনেমাটি নির্মাণ হয়। সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সুরিয়া।

মেন্সএক্সপির তথ্য অনুযায়ী, সুরারাই পোট্রু ছবিটি নির্মাণ করা হয়েছিল ২০১১ সালের সেরা বই ‘সিম্পলি ফ্লাই : আ ডেকন ওডিসি’ থেকে। ছবিটি প্রযোজনা করেছেন সুরিয়ার প্রতিষ্ঠান এবং পরিচালনা করেছেন সুধা কোঙ্গারা।

সুরারাই পোট্রু সিনেমাটি তামিল ভাষা ছাড়া আরও তিনটি ভাষায় ডাব করা হয়েছে। সে ভাষা গুলো হল মালায়লাম, কন্নড় ও তেলেগু। অভিনেতা সুরিয়া ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন মোহন বাবু ও অপর্ণা বালামুরালি।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

nine + nineteen =

সর্বশেষ বিনোদন