‘গঙ্গায় ভেসে আসা মৃতদেহ নাইজেরিয়ার’

গঙ্গায় ভাসমান মৃতদেহের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ নিয়ে ভারতের বিভিন্ন রাজ্য থেকে অভিযোগ উঠে এসেছে, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মৃতদেহ পোড়ানের জায়গা নেই বলে নদীতে ভাসিয়ে দেওয়া হচ্ছে। এমনকি এমনও চিত্র সংবাদমাধ্যমে প্রচার হয়েছে যেখানে দেখা যাচ্ছে অ্যাম্বুলেন্সের গাড়ি নদীর পাড়ে থামিয়ে ভিতর থেকে লাশ বের করে নদীতে ফেলে দেওয়া হচ্ছে।

তবে এ নিয়ে অন্য রকম মন্তব্য করলেন কঙ্গনা রানাওয়াত। তার মতে, এগুলো সব ভুয়া তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো হয়েছে। এ সব ছবি সব নাইজেরিয়ার, ভারতবর্ষে এমন কোনো ঘটনা ঘটেনি।

সম্প্রতি মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ ও বিহারের গঙ্গায় মৃতদেহ ভেসে আসতে দেখা যায়। মৃতদেহ পঁচে জমা হচ্ছে নদীর পাড়ে। স্থানীয় লোকদের দাবি এগুলো কোভিড রোগীদের দেহ। শ্মশানে পোঁড়ানোর জায়গা নেই বলে নদীতে ফেলে দেওয়া হচ্ছে।

এইসব বিষয় নিয়ে অভিনেত্রী কঙ্গনা ইনস্টাগ্রামে মন্তব্য করেন, ‘কয়েকদিন আগে এক বৃদ্ধার ছবি ঘুরছিল নেটমাধ্যমে। দেখা গিয়েছিল, তিনি অক্সিজেন মাস্ক পরে রাস্তায় বসে রয়েছেন। সারা পৃথিবীতে সে ছবি ছড়িয়ে দেওয়া হয়েছিল। পরে জানা যায়, সে ছবি অনেক আগের। আতিমারির সঙ্গে কোনো সম্পর্কে নেই।’
কঙ্গনার দাবি, তেমনি ভাবে নাইজেরিয়ার এই সব ছবি ভারতবর্ষের বলে চালিয়ে দেওয়া হচ্ছে। দেশের বদনাম করার জন্য এমনটা করা হচ্ছে।

এমন আরও সংবাদ

রিপ্লাই দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

eighteen − eleven =

সর্বশেষ বিনোদন