মৃত্যুর মিছিল ক্রমশ বড় হচ্ছে

আজ আরো একটি প্রাণ বিদায় নিলেন। প্রতিদিন এই মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। বাংলা চলচ্চিত্রের তিনটি নক্ষত্র সহসাই বিদায় নিলেন। প্রয়াত অভিনেত্রী কবরী, তারপর অভিনেতা ওয়াসিম এবং এবার প্রবীণ অভিনেতা এস এম মহসিন। আজ সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ৪ এপ্রিল রবিবার হাসপাতালে ভর্তি হন প্রবীণ এই অভিনেতা। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তাঁর ফুসফুসে ৭০ শতাংশ সংক্রমিত হয়েছিল।প্লাজমা পদ্ধতি অবলম্বন করেও শেষ রক্ষা হয়নি। জানা গেছে, করোনা আক্রান্ত হওয়ার আগেই তিনি পাবনায় শাকিব খান অভিনীত ‘অন্তরাত্মা’ সিনেমার কাজ শেষ করেছেন। ২ মার্চ তাঁর অভিনীত অংশের শুটিং শেষ হয়।পরদিন ৩ মার্চ বুধবার তিনি ঢাকায় ফিরে আসেন।

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্য শিক্ষক এস এম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করেছেন। ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। প্রয়াত অভিনেতা আতিকুল চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ ছাড়াও অসংখ্য টিভি, মঞ্চ ও রেডিও নাটকে অভিনয় করেছেন।

২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। প্রবীণ এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলা চলচ্চিত্রের বিশিষ্টজনেরা। অভিনেতার মৃত্যুতে শোকে কাতর হয়ে ফেসবুক মাধ্যমে পোস্ট করে অভিনেতা চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘আজ চিরবিদায় নিলেন আমাদের প্রবীণ ও প্রিয় অভিনেতা এস এম মহসিন। তাঁর সাথে কত কাজের অভিজ্ঞতা, কত স্মৃতি!!!! ভালো থাকুন পরপারে, গভীর শ্রদ্ধা’। অভিনেতার এই মৃত্যুতে হানিফ সংকেত ইত্যাদির পরিবারের পক্ষ থেকে জানিয়েছেন গভীর সমবেদনা।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন