“ভাই-দাদারাও সুযোগ নিয়েছে”

নিজের সাথে হওয়া যৌন নির্যাতনের ঘটনা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মুনমুন দত্ত। সম্প্রতি এই অভিনেত্রী ‘মি টু ক্যাম্পেইনে’ অংশ নিয়েছিলেন।আর সেখানে তিনি স্পষ্ট জানান কিভাবে তার সাথে হয়েছে শারীরিক নির্যাতন।তিনি বলেন,”ছোট বেলা থেকে বহুবার নানা ভাবে নির্যাতনের স্বীকার হয়ে আসছি। ১৩বছর বয়স হওয়ার পর থেকেই আমাদের পাশের বাসার কাকা,তাঁ ভাইদের এবং গৃহশিক্ষক দ্বারা যৌন হয়রানির শিকার হতে হয়েছে'”।
সেসাথে আরও জানান, “এখনও ঘটনাগুলো মনে পড়লে চোখ দিয়ে জল পরতে থাকে। এখনও ভয় হয়। নিজের উপর রাগ হয়, কেন তখন কোনো কিছু বলতে পারিনি। ১৩বছর বয়স আমার ,নিজের মধ্যে নারীত্ব ফুটে উঠতে শুরু করেছে।একদিন আমায় একা পেয়ে পাশের বাসার এক কাকু আমায় জড়িয়ে ধরে।এরপর বাজে আচরণ করে আমার সাথে, যা ভাবলে এখনও আমার বমি পায়”।

এছাড়াও এ অভিনেত্রী তার পরিবারের কাছ থেকেও হেনস্থা হয়েছিলেন এই বিষয়গুলোও তিনি তুলে ধরেন। অভিনেত্রী বলেন, “আমার পিসতেতু ভাই,মাসতুতো ভাই-দাদারাও সুযোগ নিয়েছে, সবার থেকে আমি ছোট ছিলাম। তারা আমাকে জন্মাতে দেখেছিল। তারপরও তাদের নজর আমার শরীরের দিকেই ছিল। তাদের নোংরা নজর থেকে আমি বাঁচতে পারিনি। তাদের মধ্যে এক আত্মীয়ের তো আমার বয়সী একটা মেয়ে আছে। আমাকে বাড়িতে এক গৃহশিক্ষক পড়াতেন আসতেন। তখন আমার বয়স ১৩ এর একটু বেশি। প্রথম প্রথম বুঝতে না পারলেও পরে বুঝতে পেরেছি আমার প্রতি তার খারাপ নজর ছিল। একবার সুযোগ পেয়ে তিনি আমার প্যান্টের নিচে হাত দিয়েছিলেন। সেই কথাটা ভাবলে আমার এখনও রাগ হয়। কিন্তু তখন আমি এতোটাই ছোট ছিলাম যে ভয়ে কাউকে কিছু বলতে পারিনি। কিন্তু এখন আমার মনে হয় অন্যায়ের প্রতিবাদ করা জরুরি ছিল। অন্যায়ের বিরুদ্ধে সব সময় আমাদের আওয়াজ তোলা উচিত”।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন