ধূসর রঙ, ঝরে পরা চুল রোধে ঘরোয়া টিপস

আপনার কোষ দ্বারা মেলোনিন উৎপাদন করা বন্ধ করে দিলে আপনার চুল ধূসর রঙের হতে শুরু করে। প্রাথমিক পর্যায়ে চুল ধূসর রঙের হয়ে যাওয়ার বিভিন্ন কারণ রয়েছে যার মধ্যে কয়েকটিতে স্ট্রেস এবং জিনেটিক্স অন্তর্ভুক্ত রয়েছে

আমরা চুলকে স্বাভাবিক অবস্থায় ফিরে আনতে তিনটি ঘরোয়া পদ্ধতি অবলম্বন করতে পারি। যার ফলে চুল মজবুত এবং ঝড়ে পরা কমে এবং সেই সাথে ধূসর রঙ স্বাভাবিক করতে সহায়তা করে।

আমলকির গুঁড়ো : আমলকি নিয়মিত ব্যবহারে চুল পড়া রোধ করতে সহায়তা করে। আপনার ব্যবহৃত নারকেল তেল অথবা অলিভ ওয়েলের সাথে আমলকির গুঁড়ো মিশিয়ে রাতে লাগাতে পারেন। এ পদ্ধতি আপনার চুলে পুষ্টি যোগাতে সহায়তা করবে এবং সকালে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে একবার ব্যবহার করুন।

পেঁয়াজের রস : পেঁয়াজের রস ব্যবহার সম্পর্কে আমাদের সকলেরই কমবেশি ধারণা রয়েছে। পেঁয়াজের রস চুলকে নরম এবং রেশমি করার জন্য ইতিমধ্যে পরীক্ষিত। এটি চুলের বার্ধক্য রোধ করে। লেবু এবং জলপাই তেলের সাথে সামান্য পেঁয়াজের রস মিশিয়ে আপনার মাথার ত্বকে এটি ম্যাসাজ করুন। এই পদ্ধতি অবলম্বন করলে আপনার চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

ভ্রিংরাজ : একটি জনপ্রিয় আয়ুর্বেদিক উপাদান। এটি তেলের সাথে মিশিয়ে তারপর মাথার ত্বকের সাথে ম্যাসাজ করুন। এর কালো রঙ আপনার চুলকে ন্যাচারাল রঙ দিতে সহায়তা করবে। ভালো ফলাফলের জন্য ধুয়ে ফেলার আগে এক ঘন্টার জন্য এটি রেখে দিন।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন