চ্যাডউইক বোজম্যানের ঘরে অস্কার!

‘মা রেইনিস ব্ল্যাক বটম’ ছবির জন্য মরণোত্তর স্ক্রিন অ্যাক্টরস গিল্ড তথা এসএজি অ্যাওয়ার্ডস জিতলেন প্রয়াত চ্যাডউইক বোজম্যান। এর মাধ্যমে কি অস্কারের সেরা অভিনেতার দৌড়ে একধাপ এগিয়ে গেলেন তিনি?

রবিবার রাতে প্রচারিত হয় এবারের করোনাকালীন ভাচ্যুয়াল পুরস্কার প্রদান। স্বামীর পক্ষে পুরস্কার গ্রহণ করে আবেগঘন বক্তৃতা দেন টেইলর সিমন লেডওয়ার্ড। ধন্যবাদ জানান ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে।

আগস্ট উইলসনের নাটক অবলম্বনে নির্মিত নেটফ্লিক্সের এ ছবিতে অভিনয় করেন বোজম্যান ও ভায়োলা ডেভিস।

কোলন ক্যানসারে গত বছরের আগস্টে ৪৩ বছরের ‘ব্ল্যাক প্যান্থার’ অভিনেতা মারা যান। ‘মা রেইনিস ব্ল্যাক বটম’ ছিল পর্দায় তার শেষ উপস্থিতি। এ ছবির জন্য ইতিমধ্যে বোজম্যান বেশকিছু নামি পুরস্কার পেয়েছেন। এর মধ্যে রয়েছে ফেব্রুয়ারিতে দেওয়া গোল্ডেন গ্লোব।

এসএজি অ্যাওয়ার্ডসকে অস্কার পুরস্কারের পূর্বাভাস হিসেবে ধরা হয়ে থাকে। সে দিক থেকে বোজম্যানকে নিয়ে গুঞ্জন উঠবে সেটাই স্বাভাবিক। এর আগে গোল্ডেন গ্লোব প্রাপ্তিতে এক দফা সেই কথা শোনা যায়।

কৃষ্ণাঙ্গ অভিনেতা হিসেবে চতুর্থ এসএজি-জয়ী বোজম্যান। এবারের আসরে প্রতিদ্বন্দী ছিলেন রিজ আহমেদ (সাউন্ড অব মেটাল), অ্যান্থনি হপকিন্স (দ্য ফাদার), গ্যারি ওল্ডম্যান (মাঙ্ক) ও স্টিভেন ইয়েন (মিনারি)-এর সঙ্গে। অস্কারেও তাদের সঙ্গে লড়ছেন বোজম্যান। আর এসএজিতে ভোট দিয়ে থাকেন এক লাখ ৬০ হাজার অভিনেতা।

‘মা রেইনিস ব্ল্যাক বটম’ পরিচালনা করেছেন জর্জ সি. উলফ। এখানে বোজম্যানের চরিত্র ট্রাম্পেট বাদক লেভি গ্রিনের।

গত বছর এ অভিনেতাকে আরও দেখা যায় স্পাইক লি’র ‘ডা ফাইভ ব্ল্যাডস’ ছবিতে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন