এবার বলিউড উৎসবে অনন্ত-বর্ষা

ঢালিউডের চিত্রনায়ক অনন্ত জলিল সম্প্রতি ‘দিন : দ্য ডে’ সিনেমার শুটিং শেষ করেছেন। ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। তবে সিনেমাটি ‘বলিউড উৎসব নরওয়ে ২০২১’-এ প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে। অনন্ত জলিল নিজেই ফেসবুকে খবরটি জানিয়েছেন।

আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বর নরওয়েতে উৎসবটি অনুষ্ঠিত হবে। উৎসব কর্তৃপক্ষ সম্প্রতি আনুষ্ঠানিকভাবে অনন্ত-বর্ষাসহ সিনেমাটির প্রযোজক ও পরিচালককে আমন্ত্রণ দিয়েছেন।

বলিউডের পাশাপাশি এশিয়ার অন্য দেশগুলোর সিনেমা প্রদর্শনের জন্য নতুন একটি শাখা খুলেছে উৎসব কর্তৃপক্ষ। সেখানেই প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মরতুজা অতাশ জমজম।

জলিল ফেসবুকে লিখেছেন,’নরওয়ের বলিউড ফেস্টিভ্যালে অনন্ত বর্ষার ‘দিন : দ্য ডে’। বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে স্ক্যান্ডিনেভিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। গত ১৮ বছর ধরে উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে। সেখানেই প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে ‘দিন : দ্য ডে’। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মরতুজা অতাশ জমজম।’

জলিল আরো বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় উৎসবে বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে, পুরস্কারের জন্য নির্বাচিত হচ্ছে, এটি অবশ্যই আমাদের জন্য আনন্দের এবং গর্বের। নরওয়ের এই উৎসবে বলিউডের সিনেমার পাশাপাশি আমাদের অর্থাৎ বাংলাদেশের সিনেমাও প্রদর্শিত হবে, এটা অনেক বড় পাওয়া।’

২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ‘দিন : দ্য ডে’ সিনেমা যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানের বিভিন্ন স্থানে এই সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে। এতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন অনন্ত জলিল। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে বিভিন্ন অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে বলে নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়েছে। অ্যাকশন দৃশ্যের পাশাপাশি এতে পারস্য সভ্যতার আমেজও থাকবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন