মিলখার মৃত্যুতে পর্দার মিলখার আবেগঘন পোস্ট

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জুন ভারতের চন্ডীঘরের এক হাসপাতালে চিকিৎসা চলাকালীন অবস্থায় মারা যান মিলখা সিং। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯১ বছর।

কে এই মিলখা? ‘উড়ন্ত সিং’ হিসেবে সকলের কাছে পরিচিত মিলখা সিং। ১৯৫১ সালে সেনাবাহিনীতে বৈদ্যুতিক যন্ত্রকৌশল সেন্টারে যোগাদান করেন তিনি। সেনাবাহিনীতে থাকা অবস্থায় দৌড়ের সাথে সম্পৃক্ত হন। মিলখা আন্তর্জাতিক অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে পাঁচবার স্বর্ণপদক পেয়েছিলেন। এছাড়া চারবার এশিয়ান গোল্ড মেডেল বিজয়ী হয়েছিলেন। ১৯৬০ সালে রোম অলিম্পিকে চারশ মিটার দৌড়ে তিনি চতুর্থ হয়েছিলেন।

মিলখা সিং এর জীবনী নিয়ে ২০১৩ সালে বলিউডের পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহরা নির্মাণ করেন ‘ভাগ মিলখা ভাগ’ সিনেমা। এই সিনেমায় মিলখা সিংয়ের ভূমিকায় অভিনয় করেন অভিনেতা ফারহান আখতার।

প্রয়াত অ্যাথলেট মিলখার মৃত্যুর সংবাদে শোক প্রকাশ করেছেন বলিউড তারকারা। মিলখা সিংয়ের মৃত্যুতে ফারহান আখতার ইনস্টাগ্রামে এক আবেগঘন পোস্ট করেন। তিনি লেখেন, ‘আপনি আর নেই এটা কিছুতেই মেনে নিতে পারছি না। আপনার কাছ থেকে অদম্য জেদ শিখেছি, এই জেদ একবার চেপে বসলে সাফল্য না পাওয়া পর্যন্ত কেউ হাল ছেড়ে দেয় না। আপনি চিরকাল বেঁচে থাকবেন। আপনি মহৎ হৃদয়ের অধিকারী, ভালবাসায় পরিপূর্ণ মানুষ যার পা সবসময় মাটিতে ছিল।’

তিনি আরও লেখেন, ‘আপনি একটা ভাবনা, স্বপ্ন ছিলেন। আপনি দেখিয়েছিলেন, পরিশ্রম, সততা ও একাগ্রতা দিয়ে একজন মানুষ কিভাবে সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছাতে পারে। আপনি আমাদের জীবনের সঙ্গে মিশে আছেন। যারা আপনাকে বাবা ও বন্ধু হিসেবে পেয়েছেন, তারা ধন্য। যারা আপনাকে কাছ থেকে পাননি আপনার সাফল্যের গল্প তাদের অনুপ্রেরণা জুগিয়ে যাবে। আমার হৃদয়ের সবটুকু দিয়ে আপনাকে ভালবাসি।’

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন