ভাইকিং রাজপুত্রের প্রতিশোধের গল্প

থ্রিলার ও হরর চলচ্চিত্র নির্মাণের জন্য মার্কিন পরিচালক রবার্ট এগার্স সুপরিচিত। তার ২০১৫ সালের অতিপ্রাকৃত হরর ‘দ্য উইচ’ এবং ২০১৯ সালের ‘দ্য লাইটহাউজ’ চলচ্চিত্র দুটি দর্শক ও সমালোচকদের মধ্যে ব্যাপক সমাদৃত হয়। এবার সুইডিশ তারকা অ্যালেক্সান্ডার স্কার্সগার্দকে কেন্দ্রীয় চরিত্রে রেখে নিজের তৃতীয় চলচ্চিত্র নির্মাণ করছেন এগার্স। এক ভাইকিং যোদ্ধার গল্প নিয়ে নির্মিত এই চলচ্চিত্রের নাম ‘দ্য নর্থম্যান’। গতকাল ২১ ডিসেম্বর এই চলচ্চিত্রের ট্রেলার মুক্তি পেয়েছে।

দশম শতাব্দীর আইসল্যান্ডের প্রেক্ষাপটে নির্মিত ‘দ্য নর্থম্যান’ চলচ্চিত্রে তরুণ ভাইকিং রাজপুত্র অ্যামলেথ তার বাবার হত্যার প্রতিশোধ নিতে অভিযানে নামবে। ফোকাস ফিচার প্রযোজিত এই চলচ্চিত্রে স্কার্সগার্দ ছাড়াও অভিনয় করছেন অ্যানিয়া টেলর-জয়, নিকোল কিডম্যান, ইথান হক, উইলেম ড্যাফো, ক্ল্যায়িস ব্যাং ও বিয়োর্ক। এর আগে এগার্সের ‘দ্য উইচ’ চলচ্চিত্রে টেলর-জয় এবং ‘দ্য লাইটহাউজ’ চলচ্চিত্রে ড্যাফো অভিনয় করেছেন।

‘দ্য নর্থম্যান’ চলচ্চিত্রের ট্রেলারের শুরুতেই দেখা যায়, অ্যামলেথ আর তার মা রানী গুদরুন (কিডম্যান), রাজা অরভান্দিলের ফেরার অপেক্ষায়। ফেরার পরপরই ভাই ফিয়োলনিরের হাতে অরভান্দিল খুন হয়, আর রানীকে অপহরণ করা হয়। অ্যামলেথ নিজ মাতৃভূমি থেকে পালিয়ে গিয়ে প্রতিশোধের পরিকল্পনা করতে শুরু করে। ট্রেলারের এক দৃশ্যে টেলর-জয়ের চরিত্র ওলগার প্রশ্নের জবাবে অ্যামলেথ জানায়, তার কাছ থেকে কেড়ে নেয়া রাজ্য শাসনের অধিকার সে ফিরিয়ে নিতে আসছে।
প্রায় আড়াই মিনিটের গোটা ট্রেলার জুড়েই আবহে স্কার্সগার্দের কণ্ঠে বারবার শোনা যায় প্রতিশোধের শপথ।

একপর্যায়ে তাকে বলা হয়, “রক্তের সম্পর্কের জন্য দয়া আর শত্রুর জন্য ঘৃণা – এ দুটোর একটি তোমাকে বেছে নিতে হবে।’’ আগামী বছরের এপ্রিলে ‘দ্য নর্থম্যান’ প্রেক্ষাগৃহে মুক্ত পাবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন