ব্রডওয়েতে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’

জনপ্রিয় বলিউড জুটি শাহরুখ খান ও কাজল অভিনীত চলচ্চিত্র ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ এবার মিউজিকাল হয়ে আসছে। ‘কাম ফল ইন লাভ দ্য ডিডিএলজে মিউজিক্যাল’ নামের এই মঞ্চনাটক ২০২২-২০২৩ সালে যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রেক্ষাগৃহ ব্রডওয়েতে মঞ্চস্থ হবে।

১৯৯৫ সালে মুক্তি পেয়েছিলো আদিত্য চোপড়া নির্মিত প্রথম চলচ্চিত্র ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (ডিডিএলজে)। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় মঞ্চেও নাটকটি পরিচালনা করবেন প্রতিষ্ঠানটির কর্ণধার আদিত্য। গান লিখবেন নেল বেঞ্জামিন, সুর করবেন ভারতীয় সংগীত পরিচালক বিশাল দাদলানি ও শেখর রাবজিয়ানি, আর কোরিওগ্রাফি করবেন রব অ্যাশফোর্ড। সেট ডিজাইন করবেন ‘মুল্যাঁ রুঝ’ ও ‘হেয়ারস্প্রে লাইভ’ খ্যাত ডেরেক ম্যাকলেন।

বলিউডি চলচ্চিত্রের মতো মিউজিক্যালেও গান-নাচের মধ্য দিয়ে মানুষের আবেগ-অনুভূতির গল্প তুলে ধরা হয় বলে জানান আদিত্য। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ট্রিবিউনকে তিনি বলেন, “ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে জায়গা করে নিয়েছে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। কিন্তু ২৩ বছর বয়সী আমি হলিউড ও আমেরিকার পপ কালচার দ্বারা প্রভাবিত ছিলাম। ভেবেছিলাম কয়েকটা হিন্দি চলচ্চিত্র বানাবো, তারপর হলিউডে গিয়ে ইংরেজিতে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ বানাবো। এত বছর পর আবার নতুন করে এই চলচ্চিত্র নিয়ে কাজ করছি, তবে অন্য ফরম্যাটে। ইংরেজি ভাষার এই মিউজিক্যালে আমেরিকার এক যুবকের সঙ্গে ভারতীয় এক তরুণীর প্রেম দেখা যাবে। ব্রডওয়েতে দুই দেশের সংস্কৃতি, দুটি ভিন্ন পৃথিবী দেখানো হবে।’’

২০২২ সালের সেপ্টেম্বরে সান ডিয়েগোর ওল্ড গ্লোব থিয়েটারে ‘কাম ফল ইন লাভ দ্য ডিডিএলজে মিউজিক্যাল’ নাটকের ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। ব্রডওয়েতে মঞ্চায়নের তারিখ পরে জানানো হবে। ডানকান স্টুয়ার্ড ও যশ রাজ ফিল্মসের কাস্টিং ডিরেক্টর শানু শর্মার নেতৃত্বে শীঘ্রই এই নাটকের কুশীলব খোঁজা শুরু হবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন