গণ-আত্মহত্যা সংঘটকের ভূমিকায় ডিক্যাপ্রিও

ডিক্যাপ্রিও ও জিম জোন্স

বিচিত্র সব চরিত্রকে নানা রূপে রূপালি পর্দায় বাস্তবের মতো করে ফুটিয়ে তোলার জন্য হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও বিশেষভাবে পরিচিত। বর্তমান সময়ের অন্যতম সেরা এই মেথড অ্যাক্টর পর্দায় কখনো রাজনীতিবিদ, কখনো দুর্নীতিবাজ স্টকব্রোকার, কখনো ছদ্মবেশি পুলিশ, আবার কখনো ধূর্ত সন্ত্রাসী এমনকি নাটের গুরুর ভূমিকায় অভিনয় করেছেন। তবে এবার তার অর্জনের মুকুটে নতুন এক পালক যুক্ত হতে যাচ্ছে।

অস্কারজয়ী এই অভিনেতা সত্যিকারের বিতর্কিত মার্কিন ধর্মগুরু জিম জোন্সের ভূমিকায় অভিনয় করবেন।
মার্কিন সংবাদমাধ্যম হলিউড রিপোর্টার সূত্রে জানা গেছে, এই চলচ্চিত্রে জিম জোন্সের ভূমিকায় অভিনয়ের পাশাপাশি ডিক্যাপ্রিও সহ প্রযোজক হিসেবেও থাকছেন।

১৯৭৮ সালে অদ্ভুত এক দুঃখজনক কাণ্ড ঘটিয়ে গোটা বিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন জিম জোন্স। সে বছরের ১৮ নভেম্বর এই ধর্মগুরু গায়ানার এক গভীর জঙ্গলে নিজের ৯০৯ জন অনুসারীর মাঝে সায়ানাইড মিশ্রিত পানীয় বিলি করেন। সবাইকে নির্দেশ দেন, এই পানীয় পান করে আত্মহত্যা করতে হবে। গুরুর নির্দেশ অমান্য করতে অপারগ হয়ে উপস্থিত প্রায় সব অনুসারীই এই পানীয় পান করে অথবা সিরিঞ্জের মাধ্যমে নিজ শরীরে প্রবেশ করিয়ে আত্মহত্যা করে। এটি পৃথিবীর ইতিহাসের অন্যতম বৃহত্তম গণ-আত্মহত্যা।

সম্প্রতি ডিক্যাপ্রিও নেটফ্লিক্সের বৈজ্ঞানিক কল্পকাহিনী ভিত্তিক ব্ল্যাক কমেডি ‘ডোন্ট লুক আপ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে তার সহ-অভিনেত্রী হলিউড তারকা জেনিফার লরেন্স। ডিক্যাপ্রিও এছাড়াও মার্টিন স্করসিসির ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন