বাধার মুখেও দুর্দম ‘এটারনালস’

গত ৫ নভেম্বর বিশ্বজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মারভেল স্টুডিওজের সুপারহিরো চলচ্চিত্র ‘এটারনালস’। সমালোচকদের দৃষ্টিতে রটেন টমেটোজে মারভেল সিনেমাটিক ইউনিভার্সের সর্বনিম্ন ৪৮% রেটিং পেয়েছে ‘এটারনালস’। মারভেল ইউনিভার্সের প্রথম সমকামী সুপারহিরো উপস্থাপন করায় চলচ্চিত্রটি সৌদি আরব, কাতার ও কুয়েত সহ মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশে নিষিদ্ধ হয়েছে। ভিন্ন কারণে চীন, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও ভিয়েতনামে চলচ্চিত্রটি মুক্তি পায়নি। লকডাউনের কারণে মুক্তি স্থগিত আছে রাশিয়ায়ও।

এতোসব বাধার পরও দর্শকেরা কিন্তু বেশ উৎসাহী এই চলচ্চিত্র নিয়ে। রটেন টমেটোজে ‘এটারনালস’ দর্শকদের ভোটে ৮১% রেটিং জিতেছে। আর মুক্তির তৃতীয় দিন পর্যন্ত আন্তর্জাতিক বক্স অফিসে চলচ্চিত্রটির আয় প্রায় ৭০ মিলিয়ন ডলার।

সাম্প্রতিক সুপারহিরো চলচ্চিত্রগুলোর মধ্যে ‘শ্যাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অফ দ্য টেন রিংস’ মুক্তির তিন দিনে প্রায় ৭৫ মিলিয়ন ডলার আয় করেছিলো। আর সনি পিকচার্সের ‘ভেনম: লেট দেয়ার বি কার্নেজ’ আয় করে ৯০ মিলিয়ন ডলার। মারভেল স্টুডিওজের ‘শ্যাং-চি’র মোট বর্তমান আয় প্রায় ৪৩০ মিলিয়ন ডলার, আর মহামারির মধ্যে স্ট্রিমিং প্লাটফর্মে মুক্তি পাওয়া ‘ব্ল্যাক উইডো’র আয় ৩৮০ মিলিয়ন।

মারভেল সিনেমাটিক ইউনিভার্সের ২৬তম চলচ্চিত্র ‘এটারনালস’, আর ফেইজ ফোরের তৃতীয়। এই চলচ্চিত্রে প্রাচীনকাল থেকে মানবজাতিকে রক্ষা করে আসা কয়েকজন সুপারহিরো ডেভিয়েন্ট নামের কিছু দানবের হাত থেকে পৃথিবীকে বাঁচাতে আবারও এক হয়। চলচ্চিত্রে এই সুপারহিরোদের চরিত্রে অভিনয় করছেন গেমা চ্যান, রিচার্ড ম্যাডেনস, কুমাইল নানজানি, লিয়া ম্যাকহিউ, ব্রায়ান টাইরি হেনরি, লরেন রিডলফ, ব্যারি কিওঘ্যান, ডন লি, হরিশ প্যাটেল, কিট হ্যারিংটন, সালমা হায়েক ও অ্যাঞ্জেলিনা জোলি। চলচ্চিত্রটির পরিচালক ক্লোয়ি ঝাও এর আগে ‘রাইডার’ এবং অস্কারজয়ী চলচ্চিত্র ‘নোম্যাডল্যান্ড’ পরিচালনা করেছেন।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন