যৌন নির্যাতনের অভিযোগ, তবু তিনি আছেন

বিংশ শতাব্দীর জনপ্রিয় ইংরেজ ঔপন্যাসিক আগাথা ক্রিস্টির উপন্যাস রহস্য অবলম্বনে ‘ডেথ অন দ্য নাইল’ চলচ্চিত্রটি নির্মাণ করছেন ব্রিটিশ নির্মাতা কেনেথ ব্র্যানাহ। এর গল্পে ত্রিশের দশকের প্রেক্ষাপটে এক স্টিমারভর্তি যাত্রী খুনের ঘটনার তদন্তে নামে গোয়েন্দা হারকিউল পয়রট। এতে ব্র্যানাহ নিজেই ‘পয়রট’ চরিত্রে আছেন, আরেকটি চরিত্রে অভিনয় করেছেন মার্কিন তারকা আর্মি হ্যামার। চলচ্চিত্রটির নির্মাণকাজ চলাকালে হ্যামারের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলেছিলেন একাধিক নারী। তবু হ্যামারকে রেখেই গত ২১ ডিসেম্বর চলচ্চিত্রের ট্রেলার ও পোস্টার প্রকাশ করেছে ডিজনি।

মার্কিন সংবাদমাধ্যম দ্য হলিউড রিপোর্টার জানায়, গত এপ্রিলে কয়েকজন নারী হ্যামারের বিরুদ্ধে যৌন ও মানসিক নির্যাতন এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ আনেন। ‘দ্য সোশাল নেটওয়ার্ক’ ও ‘কল মি বাই ইয়োর নেইম’ তারকা হ্যামার এই অভিযোগ অস্বীকার করলেও টিভি ও চলচ্চিত্রের কয়েকটি প্রকল্প থেকে নিজেকে সরিয়ে নেন। এর মধ্যে ছিল প্যারামাউন্ট প্লাসের সিরিজ ‘দ্য গডফাদার’, আর জেনিফার লোপেজের সঙ্গে চলচ্চিত্র ‘ম্যারি মি’।

২০১৭ সালে হলিউড তারকা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আসার পর তাকে বাদ দিয়ে ‘অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড’ পুনর্নিমাণ করেন মার্কিন পরিচালক রিডলি স্কট। ‘ডেথ অন দ্য নাইল’ চলচ্চিত্রে হ্যামারের ক্ষেত্রে এ পথে হাঁটার কথা ভেবেছিল ডিজনিও। কিন্তু ততদিনে এক বছরের বেশি সময় ধরে শুটিং হয়ে গেছে, তাই বাজেট আর করোনাভাইরাসের কথা ভেবে এই সিদ্ধান্ত থেকে সরে আসে স্টুডিওটি।

‘ডেথ অন দ্য নাইল’ চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন গ্যাল গ্যাদত, অ্যানেট বেনিং, রাসেল ব্র্যান্ড, আলি ফজল, ডন ফ্রেঞ্চ, রোজ লেজলি, এমা ম্যাকি, সোফি ওকোনেডো ও জেনিফার সন্ডার্স। আগামী বছরের ১১ ফেব্রুয়ারি চলচ্চিত্রটি মুক্তি পাবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন