এবারের ব্যাটম্যানের অনুপ্রেরণা কে

ব্যাটম্যান চরিত্রে রবার্ট প্যাটিনসন

ডিসি কমিকস সুপারহিরো ব্যাটম্যানকে ভিন্ন এক চেহারায় ‘দ্য ব্যাটম্যান’ (২০২২) চলচ্চিত্রে উপস্থাপন করতে যাচ্ছেন নির্মাতা ম্যাট রিভস। গত ১৭ অক্টোবর এই চলচ্চিত্রের ট্রেলার মুক্তি পেয়েছিল। এর আবহসঙ্গীত হিসেবে জনপ্রিয় গ্রাঞ্জ ব্যান্ড নির্ভানার ‘সামথিং ইন দ্য ওয়ে’ গানটি ব্যবহার করা হয়েছে। নির্ভানার ভোকাল ও নব্বই দশকের আইকন কার্ট কোবেইন ১৯৯৪ সালে আত্মহত্যা করেন।

‘দ্য ব্যাটম্যান’ চলচ্চিত্রে কোবেইনের ছাঁচেই ব্রুস ওয়েনের চরিত্রটি দাঁড় করানো হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা রিভস। সম্প্রতি বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম এম্পায়ার-এর সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানান, চলচ্চিত্রটি নির্মাণের পরিকল্পনা করার সময় নির্ভানার ‘সামথিং ইন দ্য ওয়ে’ গানটি শুনছিলেন। “তখনই আমার মাথায় আসে ব্যাপারটা, যে ব্রুস ওয়েন এবার আমাদের চিরচেনা সেই প্লেবয় না হোক। বরং এমন এক চরিত্রের দিকে যাই, যে ব্যাপক দুঃখ-কষ্ট সহ্য করে সঙ্গবিমুখ হয়ে পড়েছে। তাই আমার চলচ্চিত্রে গাস ভ্যান স্যান্টের ‘লাস্ট ডেইজ’ চলচ্চিত্রের সঙ্গে সংযোগ টানতে শুরু করি।” কোবেইনের জীবন অবলম্বনে নির্মিত ‘লাস্ট ডেইজ’ ২০০৫ সালে মুক্তি পেয়েছিল।

রবার্ট প্যাটিনসন

রিভস জানান, ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘গুড টাইম’ চলচ্চিত্রে প্যাটিনসনের অভিনয় দেখেই ব্যাটম্যানের এই নতুন রূপে তাকে বেছে নিয়েছেন তিনি। এই চলচ্চিত্রে প্যাটিনসনের অভিনয়ে ফুটে ওঠা ‘শক্তি ও দুর্বলতার’ মধ্যে ভারসাম্যের প্রশংসা করেন রিভস। বলেন, “এর মিশেলটা তো চমৎকার ছিলই, আর ছিল কার্ট কোবেইনের বিষয়টাও। অর্থাৎ তাকে দেখায় রক স্টারের মতো, আবার আপনার মনে হবে সে সঙ্গবিমুখও হতে পারে।”

রবার্ট প্যাটিনসন ও জোয়ি ক্রাভিজ অভিনীত ‘দ্য ব্যাটম্যান’ চলচ্চিত্রটি আগামী বছরের মার্চে মুক্তি পাবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন