তিনটি দেশে নিষিদ্ধ ‘বেল বটম’

বলিউড স্পাই থ্রিলার চলচ্চিত্র ‘বেল বটম’ প্রদর্শনে তিনটি দেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত ১৯ আগস্ট বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে সত্তর ও আশির দশকের দুটি সত্য ঘটনার প্রেক্ষাপটে নির্মিত চলচ্চিত্র ‘বেল বটম’। রাজনৈতিক বিতর্কের কারণে মুক্তির পরই সৌদি আরব, কাতার এবং কুয়েতে চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র জানায়, “বেল বটমের দ্বিতীয় ভাগে দেখানো হয়েছে হাইজ্যাকাররা লাহোর থেকে প্লেনটিকে দুবাই নিয়ে যাচ্ছে। বাস্তবে ১৯৮৪ সালে যে প্লেন হাইজ্যাকের ঘটনা ঘটেছিল, তাতে আরবের ডিফেন্স মিনিস্টার শেখ মহম্মদ বিন রাশিদ আল মাকতুম নিজে এই বিষয়টি হ্যান্ডেল করেছিলেন, এবং আরবের সরকারের তৎপরতায় ধরা পড়েছিল হাইজ্যাকাররা। কিন্তু ছবিতে দেখানো হয়েছে ভারতীয় আধিকারিকরা আরবের ডিফেন্স মিনিস্টারকে অন্ধকারে রেখে গোটা অপারেশনটি করেন। সম্ভবত এই কারণেই সৌদি আরব, কাতার এবং কুয়েতে বেল বটম দেখানোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।“

‘বেল বটম’ চলচ্চিত্রে ‘র’ এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। তাঁরই ছদ্মনাম বেল বটম। একটি প্লেন হাইজ্যাকের ঘটনায় ২১০ জন জিম্মিকে উদ্ধার এবং হাইজ্যাকারদের গ্রেফতারকে কেন্দ্র করে এই চলচ্চিত্রের গল্প।। রঞ্জিত তিওয়ারি পরিচালিত এই চলচ্চিত্রে অক্ষয় কুমার ছাড়াও অভিনয় করেছেন বানি কাপুর, লারা দত্ত ও হুমা কুরেশি সহ আরও অনেকে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন