ছন্দে ফিরছে টলিউড

করোনার কারণে বন্ধ ছিল প্রেক্ষাগৃহ। তালাবন্ধ সিনেমা হল ধীরে ধীরে খুলতে শুরু করেছে। ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেছে টলিপাড়া। তবে করোনাকালীন এই সময় ওটিটি প্লাটফর্ম ছিল বিনোদনের অন্যতম এক মাধ্যম। ডিজিটাল প্লাটফর্মেই মুক্তি পাচ্ছে সিনেমা, ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজ। ঘরে বসেই তা দর্শকরা উপভোগ করেছেন। তবে বলিউডের একাধিক সিনেমা ওটিটি প্লাটফর্মে মুক্তি পেলেও সে পথে হাঁটেনি বাংলা ছবিগুলো। তাই দীর্ঘদিন ধরে মুক্তির অপেক্ষায় রয়েছে একঝাঁক বাংলা সিনেমা।

২৮ জুন টলিগঞ্জের অন্যতম নামী প্রযোজনা সংস্থা এসভিএফের পক্ষ থেকে ঘোষণা করা হল তাদের পরবর্তী পাঁচ ছবির রিলিজ ডেট। যেগুলোর মধ্যে আলোচনায় রয়েছে দেব অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা ‘গোলন্দাজ’ এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’।

চলতি বছরের আগষ্টে মুক্তি পাওয়া কথা ছিল ‘গোলন্দাজ’ কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা আর সম্ভব হচ্ছে না। আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী জানা গেছে, দূর্গাপূজায় ১০ই অক্টোবর মহাপঞ্চমীর দিন মুক্তি পাবে ‘গোলন্দাজ’।
এই সিনেমাটি পরিচালনা করেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায় ‘ভারতীয় ফুটবলের জনক’ নগেন্দ্র প্রসাদ সর্বাধীকারীর বায়োপিক এই ছবি।

অন্যদিকে আগামী ক্রিসমাসে মুক্তি পাবে প্রসেনজিৎ অভিনীত কাকাবাবু সিরিজের তিন নম্বর ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন