খলচরিত্রে গ্যাল গ্যাদত

ডিজনি স্টুডিওজের অ্যানিমেশন চলচ্চিত্র ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য সেভেন ডর্ফস’ অবলম্বনে এবার ডিজনি নিজেই লাইভ অ্যাকশন চলচ্চিত্র নির্মাণ করছে। আর এতে খলচরিত্র রাণির ভূমিকায় অভিনয় করবেন ইজরায়েলি অভিনেত্রী ও হলিউড তারকা গ্যাল গ্যাদত। নির্ভরযোগ্য এক সূত্রের বরাত দিয়ে হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ভ্যারাইটি ম্যাগাজিন জানায়, ‘ওয়ান্ডার ওম্যান’ অভিনেত্রীর সঙ্গে স্টুডিওটির আলোচনা চলছে।

ব্রাদার গ্রিমের রূপকথা অবলম্বনে নির্মিত ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য সেভেন ডর্ফস’ ১৯৩৮ সালে মুক্তি পেয়েছিলো। এতে ‘স্নো হোয়াইট’-এর রূপে ঈর্ষান্বিত রাণি তাকে নানাভাবে খুন করার চেষ্টা করে। একপর্যায়ে স্নো হোয়াইট বনে আত্মগোপন করলে জাদুর আয়নার সাহায্যে তাকে খুঁজে বের করে করে রাণি, ছদ্মবেশে বিষ মেশানো আপেল খাওয়ানোরও চেষ্টা করে। ডিজনির নতুন চলচ্চিত্রে ‘স্নো হোয়াইট’ চরিত্রে অভিনয় করবেন মার্কিন অভিনেত্রী র‍্যাচেল জ্যাগলার।

স্নো হোয়াইটের গল্প নিয়ে হলিউডে ডিজনি ছাড়াও অন্যান্য স্টুডিও চলচ্চিত্র নির্মাণ করেছে। ২০১২ সালে জুলিয়া রবার্টস, লিলি কলিন্স ও আর্মি হ্যামারকে নিয়ে মুক্তি পায় ‘মিরর মিরর’। আর ২০১২ সালে মুক্তি পায় স্ক্রিস্টেন স্টুয়ার্ট, চার্লিজ থেরন আর ক্রিস হেমসওর্দের ‘স্নো হোয়াইট অ্যান্ড দ্য হান্টসম্যান’। ২০১৬ সালে এই চলচ্চিত্রের সিকুয়েল ‘দ্য হান্টসম্যান: উইন্টারস ওয়ার’ মুক্তি পায়।

গত কয়েক বছর ধরেই নিজেদের জনপ্রিয় সব অ্যানিমেশন চলচ্চিত্র অবলম্বনে লাইভ অ্যাকশন বানাতে উঠেপড়ে লেগেছে ডিজনি। এর মধ্যে আছে ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’ (২০১০), ‘ম্যালিফিসেন্ট’ (২০১৪), ‘সিন্ডারেলা’ (২০১৫), ‘দ্য জাঙ্গল বুক’ (২০১৬), ‘অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস’ (২০১৬), ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ (২০১৭), ‘ক্রিস্টোফার রবিন’ (২০১৮), ‘ডাম্বো’ (২০১৯), ‘আলাদিন’ (২০১৯), ‘দ্য লায়ন কিং’ (২০১৯), ‘ম্যালিফিসেন্ট: মিস্ট্রেস অফ ইভিল’ (২০১৯), ‘লেডি অ্যান্ড দ্য ট্র্যাম্প’ (২০১৯), ‘মুলান’ (২০২০) এবং ‘ক্রুয়েলা’ (২০২১)।

২০২২ সালে ‘স্নো হোয়াইট’ মুক্তি পাবে বলে জানা গেছে। তার আগেই ‘ওয়ান্ডার ওম্যান থ্রি’ চলচ্চিত্রের শুটিং শুরু করবেন গ্যাদত। ৪ নভেম্বর তার ‘রেড নোটিশ’ মুক্তি পেয়েছে। এতে আরও অভিনয় করেছেন হলিউড তারকা ডোয়াইন জনসন ও রায়ান রেনল্ডস। চলচ্চিত্রটি ১২ নভেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাবে।

এমন আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ বিনোদন